শ্রীলংকার কাছে হারলো বাংলাদেশ

প্রকাশিত: ২৯ আগষ্ট ২০১৮, ০৭:৪০ পিএম

আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে শ্রীলঙ্কার কাছে ০-১ গোলে হেরেছে বাংলাদেশ।

নীলফামারীতে শহীদ শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যচে শুরুর ১০ মিনিটের মাথায় গোল করে লঙ্কান ফুটবলার মোহাম্মদ ফজল। এরপর পুরো ম্যাচ জুড়ে বাংলাদেশ আধিপত্য বিস্তার করলেও কোনও গোলের দেখা পায়নি। ফলে ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

&dquote;&dquote;সামর্থ্যের বিচারে এই শ্রীলঙ্কার চেয়ে অনেকটাই এগিয়ে বাংলাদেশ। তাছাড়া ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৯৪তম এবং আর শ্রীলঙ্কা আছে ২০০তম স্থানে। অথচ তাদের কাছেই কি না হেরে বসেছে লাল-সবুজের দল।

বাংলাদেশ অবশ্য এশিয়ান গেমসে খেলা দলের ১১ ফুটবলারকে দলে রাখেনি। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত টুর্নামেন্টের আগে বাকিদেরও ঝালাই করে নিতে চেয়েছিলেন বাংলাদেশের ইংলিশ কোচ জেমি ডে। সাফকে সামনে রেখেই দল গোছানো ছিল ফেডারেশনের পরিকল্পনা। তাই শুরুর একাদশে দলের মূল একাদশের সাতজনকে নামানো হয়নি।

তবে বাংলাদেশ ম্যাচটাকে খুব গুরুত্বের সঙ্গে নিয়েছিল। পাকের আলীর দলকে হারানোর পাশাপাশি ভালো খেলা উপহার দেওয়ার কথা জানিয়েছিলেন বাংলাদেশ কোচ। বাংলাদেশ অবশ্য ভালো খেলা উপহার দিয়েছে। ম্যাচে বেশ কিছু আক্রমণ করেছে।

&dquote;&dquote;

তবে আক্রমণভাগের খেলোয়াড়রা কাজটা ঠিকঠাক করতে পারেননি। সমন্বয় ছিল না রক্ষণ এবং আক্রমণের মধ্যে। আর তাই প্রেসিং ফুটবল খেলে গোল আদায় করতে পারেনি বাংলাদেশ। তারুণ্য নির্ভর শ্রীলংকার জালে কোনো গোল দিতে না পেরে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: