ওয়ালটন ফ্রিজের বাম্পার সেল

৩০ আগস্ট, ২০১৮ ২১:৪৭:৩৫

এবারের ঈদে ফ্রিজের বাজার বেশ চাঙ্গা। বিশেষ করে ব্যাপক বিক্রি হচ্ছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ফ্রিজ। কর্তৃপক্ষ বলছে, এবার ওয়ালটন ফ্রিজের বাম্পার সেল (বিক্রি) হয়েছে। ওয়ালটন এবার বাজারে এনেছে ১৪৫ মডেলের ফ্রস্ট, নন ফ্রস্ট ও ডিপ ফ্রিজ। এরমধ্যে নতুন এসেছে ৫৩ মডেলের ফ্রিজ।

ঈদুল আযহায় প্রাথমিকভাবে ৪ লাখ ফ্রিজ বিক্রির টার্গেট ছিলো ওয়ালটনের। কিন্তু শুরুতেই টার্গেট পূরণ হওয়ায় পরে ৫ লাখ ফ্রিজ বিক্রির টার্গেট পূণঃ নির্ধারণ করা হয়। ইতিমধ্যে সেই টার্গেটও পূরণ হয়ে গেছে। এখন কর্তৃপক্ষ আশা করছে ঈদে ওয়ালটনের ফ্রিজ বিক্রি ৬ লাখে পৌঁছতে পারে। উল্লেখ্য, দেশের ফ্রিজের বাজারের ৭০ শতাংশেরও বেশি রয়েছে ওয়ালটনের দখলে। বিশেষ করে ঈদ মেগা ডিজিটাল ক্যাম্পেইনের আওতায় নতুন গাড়িসহ বিভিন্ন পণ্য পাওয়ার সুযোগ থাকায় দেশের ক্রেতারা সব ঝুঁকেছেন ওয়ালটন শোরুমে।

ঈদে মানুষের হাতে কাঙ্খিত অর্থের যোগান, মানসিক শান্তি, বিদ্যুত পরিস্থিতির উন্নতি, রাজনৈতিক স্থিতিশীলতা, ভাদ্র মাসের অসহনীয় গরম ইত্যাদি কারনে ফ্রিজের বিক্রি বেড়েছে। গত বছর বন্যা, অতিবৃষ্টি এবং ফসলহানির কারণে ফ্রিজের বিক্রি ব্যাহত হলেও এবার যে সেসবের বালাই ছিলো না। ফলে এবার ঈদুল আযহা বা কোরবানি ঈদের আগে সারা দেশে ব্যাপকহারে বিক্রি হচ্ছে ফ্রিজ। বিশেষ করে দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের ফ্রিজ বিক্রি হচ্ছে দেদারসে। পছন্দের ফ্রিজ কিনতে ঈদের আগমুহুর্তে ওয়ালটন শোরুমে ভিড় করছেন ক্রেতারা।

চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর, বগুড়া, সিলেট, নরসিংদীসহ দেশের অন্যান্য অঞ্চলে নিয়োজিত ওয়ালটনের বিক্রয় প্রতিনিধি ও পরিবেশকরা ব্যাপকহাওে ফ্রিজ বিক্রির খবর জানিয়েছেন। তারা জানান, কোরবানি ঈদে ১৪৫ মডেলের ফ্রস্ট, নন-ফ্রস্ট, স্মার্ট এবং ডিপ ফ্রিজ বাজারে ছেড়েছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। এর মধ্যে নতুন এসেছে ৫৩ মডেলের ফ্রিজ।

ওয়ালটনের নির্বাহী পরিচালক ও বিপণন বিভাগের প্রধান এমদাদুল হক সরকার বলেন, এবার কোরবানি ঈদের আগে ফ্রিজ বিক্রি হচ্ছে আশাতীত। ঈদ মেগা ক্যাম্পেইনে কারণে বিক্রিও বেশ ভালো। ইতোমধ্যে ঈদে ৫ লাখ ফ্রিজ বিক্রির লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে। শেষ মুহুর্তে যে পরিমান ক্রেতা সমাগম হচ্ছে তাতে ফ্রিজের বিক্রি ৬ লাখে পৌঁছবে বলে তিনি আশা করছেন।

উল্লেখ্য, গত ১ জুলাই থেকে দেশব্যাপী শুরু হয় ওয়ালটন মেগা ক্যাম্পেইন। এর আওতায় ফ্রিজ, টিভি ও এসি কিনে রেজিস্ট্রেশন করে ক্রেতারা পাচ্ছেন নতুন গাড়ি, মোটরসাইকেল, ফ্রিজ, টিভি, এসিসহ বিভিন্ন পণ্য অথবা নিশ্চিত ক্যাশব্যাক। গত শুক্রবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত প্রতিদিন একটি করে নতুন গাড়ি দেয়ার ঘোষণা দিয়েছে ওয়ালটন।

এবারের ঈদে গ্রাহক পর্যায়ে ব্যাপক সাড়া পাচ্ছে টেম্পারড গ্লাস ডোরে তৈরি ওয়ালটন ফ্রস্ট ফ্রিজ। এসব ফ্রিজের দাম পড়ছে ২৪ হাজার ৫’শ টাকা থেকে ৩৭ হাজার ৫’শ টাকা পর্যন্ত। এছাড়া ঈদে এসেছে বিএসটিআই’র ‘ফাইভ স্টার এনার্জি রেটিং’ সনদ প্রাপ্ত ৩ মডেলের ফ্রস্ট ফ্রিজ। এসব ফ্রিজের দাম পড়ছে ২৮ হাজার ৭৫০ টাকা থেকে ২৯ হাজার ৩’শ টাকা পর্যন্ত।

ছোট পরিবার কিম্বা ব্যাচেলরদের ব্যাবহার উপযোগী ৫০ লিটার ও ১০৭ লিটার আয়তনের দুটি নতুন মডেলের ফ্রস্ট ফ্রিজ বাজারে ছেড়েছে ওয়ালটন। দাম পড়ছে যথাক্রমে ১০ হাজার ৯’শ ও ১৪ হাজার ২’শ টাকা। ওয়ালটনের ৩১ মডেলের নন-ফ্রস্ট ফ্রিজের মধ্যে ইনভার্টার প্রযুক্তির রয়েছে ১০ টি মডেল। এর মধ্যে নতুন যুক্ত হয়েছে সাইড বাই সাইড বা পাশাপাশি দুই দরজা’র ৫০১ লিটারের রেফ্রিজারেটর এবং তিন-দরজা বিশিষ্ট ৪৫৫ লিটার ও ৪৫২ লিটারের রেফ্রিজারেটর।

আরো রয়েছে ৩২৮ লিটারের ডিজিটাল ডিসপ্লে ও ফাইভ স্টার সনদ প্রাপ্ত ৩২৮ লিটারের দুটি নতুন মডেলের নন-ফ্রস্ট রেফ্রিজারেটর।

ওয়ালটনের ডিপ ফ্রিজ বা ফ্রিজারের মধ্যে ৪টি নতুন মডেল সহ রয়েছে মোট ১১ টি মডেল। এবারের কোরবানি ঈদে গ্রাহকদের জন্য ওয়ালটনের নতুন চমক হচ্ছে আকর্ষণীয় ডিজাইনের ১৪৬ লিটারের টেম্পারড গ্লাস ডোরের ডিপ ফ্রিজ। ওয়ালটন ডিপ ফ্রিজের দাম পড়ছে ১৯ হাজার ৯৫০ টাকা থেকে ৩১ হাজার ২৯০ টাকা পর্যন্ত।

জানা গেছে, ওয়ালটন ফ্রিজে দেয়া হচ্ছে এক বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি সুবিধা। কম্প্রেসারে রয়েছে দশ বছর পর্যন্ত গ্যারান্টি সুবিধা। আরো আছে ৫ বছরের ফ্রি বিক্রয়োত্তর সুবিধা। এছাড়াও ওয়ালটন ফ্রিজে রয়েছে সর্বোচ্চ ৩৬ মাসের সহজ কিস্তি সুবিধা।

স্থানীয় বাজারের পাশাপাশি ভারত, নেপাল, ভুটান, মালদ্বীপ, নাইজেরিয়া, উগান্ডা, মধ্য-প্রাচ্য ও আফ্রিকাসহ বিশ্বের ২০টিরও বেশি দেশে বিপুল পরিমান আন্তর্জাতিকমান সম্পন্ন ওয়ালটন ফ্রিজ রপ্তানি হচ্ছে। রপ্তানির এই তালিকায় চলতি মাসেই যুক্ত হচ্ছে মধ্য-প্রাচ্যের দেশ ইয়েমেন। পাশাপাশি, এ মাসেই লেবাননে দ্বিতীয় ধাপে বিপুল পরিমান ফ্রিজ যাচ্ছে। ফ্রিজের পাশাপাশি এর যন্ত্রাংশও বাংলাদেশ থেকে রপ্তানি করছে ওয়ালটন।

বিডি২৪লাইভ/এমএম/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: