মোবাইলে মগ্ন চালক, বুকে বিঁধল রড! এরপর...

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০১৮, ০১:০৭ পিএম

বর্তমান সময়ে মোবাইল হলো মানুষের নিত্যদিনের সঙ্গী। এটার যেমন সুফল আছে, তেমনি কুফলও আছে। মোবাইলে মগ্ন থাকার ফলে কত কিছুই না ঘটে যায়, গোসল-খাওয়া দাওয়া ভুলে দিন শেষ করে ফেলা, গাড়িতে উঠে স্টেশন ভুল করে অন্য স্টেশনে নামা।

কিন্তু, ভাবুন তো যদি মোবাইলে বুঁদ থাকার সময় আপনার বুকে লোহার রড ঢুকে যায়? তারপরে কি করবেন আপনি? এটা ভাবতেই গা শিউরে উঠছে? হ্যাঁ ওঠারই কথা।

সম্প্রতি চীনের এমন একটি ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। মিয়াওপাইতে (একটি ভিডিও স্ট্রিমিং ওয়েবসাইট) ৬০৪ মিলিয়নেরও বেশি দর্শক ওই ভিডিওটি দেখেছেন।

চীনের এই ঘটনাটি আপনাকে ভাবতে বাধ্য করবে। মোবাইলে মগ্ন থাকতে গিয়ে দুর্ঘটনা ঘটিয়ে বুকে ধাতব রড বেঁধা অবস্থাতেও মোবাইলেই মুখ গুঁজে রইলেন ওই ব্যক্তি।

চীনের লায়োনিং প্রদেশের লিয়াওয়াং শহরে ভয়াবহ এ ঘটনাটি ঘটেছে।

যতক্ষণ না উদ্ধারকারীরা এসে ওই ভদ্রলোককে গাড়ি থেকে বের করে ততক্ষণ বুকে রড বেঁধা অবস্থাতেই মোবাইল ঘাঁটছিলেন তিনি।

সাংঘাইস্টের মতে, ওই গাড়ির চালকের অসাবধানতা বশত গাড়িটি গার্ডরেলে ধাক্কা মারে তার পরেই চার মিটার দীর্ঘ ধাতব রডটি তার বুকের বাম দিক দিয়ে সোজা শরীরে ঢুকে যায়।

আশ্চর্যজনকভাবে এই ভয়াবহ ঘটনার পরেও শান্তই ছিলেন ওই ব্যক্তি। ১৩ ফুট দীর্ঘ ধাতব রডটি তার ভিতরে ঢুকে গেলেও কোনো চিৎকার করেননি তিনি। কারণ তখনও তার মনোযোগ ছিল নিজের মোবাইল ফোনের দিকেই।

এই ঘটনার একটি ভিডিও চীনে ব্যাপকভাবে ভাইরাল হয়ে গিয়েছে। মিয়াওপাইতে (একটি ভিডিও স্ট্রিমিং ওয়েবসাইট) ৬০৪ মিলিয়ন দর্শক দেখেছেন এই ভিডিওটি। সোশ্যাল মিডিয়াতে শেয়ার হয়েছে এই ভিডিওটি।

ভাইরাল হওয়া ওই ভিডিও ফুটেজে দেখা যায়, উদ্ধারকারীরা তাকে গাড়ি থেকে বের করেছে। ওই ভদ্রলোককে গাড়ি থেকে বের করে অ্যাম্বুলেন্সে তোলার সময়েও নিজের মোবাইল ফোনেই মগ্ন ছিলেন তিনি।

প্রসঙ্গত, গত বছর চীনেই এক ব্যক্তি একটি ৬ ফুট গভীর সিঙ্কহোলের মধ্যে সোজা তার স্কুটারটি ঢুকিয়ে দেন। ওই ব্যক্তিও সেই সময় নিজের মোবাইল ফোনেই ব্যস্ত ছিলেন। তাই তিনি গাড়ি নিয়ে কোথায় চলছেন তা বুঝতেই পারেননি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: