নির্মাণকাজ পরিদর্শনে গিয়ে ৩ জনের মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩৮ এএম

ঢাকার সাভারে ট্রাক ও পিকআপের সংঘর্ষে একজন প্রকৌশলীসহ তিনজন নিহত নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

সোমবার (৩ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়াপুর এস এন সিএনজি পাম্প এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ব্যক্তিরা হলেন- প্রকৌশলী মো: জহিরুল ইসলাম (৪০)। তিনি মীর আকতার নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠানের সাইট ইঞ্জিনিয়ার। তিনজনের লাশ ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। আহতদেরও সেই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, সড়কে নির্মাণকাজ পরিদর্শন করছিলেন প্রকৌশলীসহ বেশ কয়েকজন। এসময় দ্রুত গতিতে আসা একটি পিকআপ ভ্যান তাদের গাড়িটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

&dquote;&dquote;

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আজগর আলী জানান, মির আখতার গ্রুপের ডাবল পিকআপে করে সিরাজগঞ্জ থেকে ঢাকায় ফিরছিলেন ওই তিন জন। তাদের বহনকারী ডাবল পিকআপটি ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুর এস এন সিএনজি পাম্পের সামনে পৌঁছলে সামনে থাকা দ্রুত গতির একটি ট্রাকের পিছনে ধাক্কা দিয়ে দুমড়ে মুচড়ে যায় ডাবল পিকআপটি। এ সময় ঘটনাস্থলেই ডাবল পিকআপে থাকা মির আখতার গ্রুপের প্রকৌশলী জহুরুল ইসলাম, ড্রাইভার খলিলুর রহমান ও ওয়াসার সার্ভেয়ার নুরন্নবী নিহত হন। দুর্ঘটনাকবলিত গাড়িটি থানায় আনা হয়েছে।

&dquote;&dquote;

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সহযোগীতায় পুলিশ ঘটনাস্থল থেকে নিহতদের মরদেহ উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। 

এ ঘটনায় সাভার মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এবং ময়না তদন্তের জন্য নিহতদের মরদেহ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

&dquote;&dquote;

সড়কে একের পর এক দুর্ঘটনায় দীর্ঘ হচ্ছে লাশের সারি। কোনো প্রকারেই বন্ধ করা যাচ্ছে না সড়ক দুর্ঘটনা। গতকাল রংপুর, চট্টগ্রাম ও নারায়ণগঞ্জে প্রাণ হারিয়েছেন ১০ জন। এর মধ্যে রংপুরেই ৭ জন।

রংপুর: অটোরিকশাকে ওভারটেক করতে গিয়ে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে চার মহিলা, এক শিশুসহ সাত জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মো. রশিদুল মান্নাফ কবিরকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চট্টগ্রাম: ঘুমিয়ে ছিলেন গেটম্যান। খোলা পেয়ে লেভেল ক্রসিংয়ে উঠে যায় বাস। এ সময় চলন্ত ট্রেন এসে পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে দুমড়ে-মুচড়ে যায় বাসটি। নিহত হয় বাসের দুই যাত্রী। গতকাল রাত সাড়ে ৩টার দিকে চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারৈয়ারহাটে ঢাকা-চট্টগ্রাম রেলপথের লেভেল ক্রসিংয়ে ঘটে এ ঘটনা। এতে প্রায় আড়াই ঘণ্টা বন্ধ থাকে চট্টগ্রামের সঙ্গে সব ট্রেন চলাচল। ফায়ার সার্ভিসের চেষ্টায় ভোর ৫টা ৫০ মিনিটে শুরু হয় ট্রেন চলাচল।

নারায়ণগঞ্জ: গতকাল সিদ্ধিরগঞ্জে বাসচাপায় এক নারী নিহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল সকাল ৭টায় নারায়ণগঞ্জ-আদমজী-চিটাগাং রোড সড়কে সিদ্ধিরগঞ্জ পুল এলাকায়। পরে পুলিশ সকাল সাড়ে ৭টায় নিহত ওই নারীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠান।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: