ইউএস ওপেনের শিরোপা জিতলেন জকোভিচ

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩৮ এএম

রজার ফেদেরার অঘটনের শিকার হওয়ার পর, ইউএস ওপেনে ফেভারিট ছিলেন জকোভিচ। দুর্দান্ত খেলে ফাইনালে গিয়েছিলেন বড় কোনো বাধা ছাড়াই। হুয়ান মার্টিন ডেল পোর্তোকে হারিয়ে ফাইনালে হারিয়ে ক্যারিয়ারের ১৪তম গ্র্যান্ড স্ল্যামটিও জিতেছেন নোভাক জকোভিচ।

ইউএস ওপেনের ফাইনালে আর্জেন্টিনার ডেল পোর্তোকে বেশ সহজেই হারিয়েছেন সার্বিয়ান তারকা। ৩১ বছর বয়সী জকোভিচ ৬-৩, ৭-৬ (৭-৪) এবং ৬-৩ গেমে জয় পেয়েছেন। গত জুলাইয়ে উইম্বেলডন জিতেছিলেন জকোভিচ। দারুণ পারফরম্যান্সে এবার জিতলেন ইউএস ওপেন। বিশ্বের চার নম্বর খেলোয়াড় হিসেবে ব্যাক টু ব্যাক গ্র্যান্ড স্ল্যামজয় জয়ের কীর্তিও গড়েছেন তিনি।

গ্র্যান্ড স্ল্যাম জয়ে সেরা তিনে উঠে এসেছেন জোকোভিচ। তার ওপরে আছেন রজার ফেদেরার (২০) ও রাফায়েল নাদাল (১৭)। ২০০৯ সালে ইউএস ওপেন জয়ের পর, এবারই প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনাল খেললেন ডেল পোর্তো।

কিন্তু ২৯ বছর বয়সী ডেল পোর্তো পাত্তাই পাননি জকোভিচের কাছে। এর আগে ২০১১ এবং ২০১৫ সালে, ইউএস ওপেন জিতেছিলেন জকোভিচ এবং একাধিকবার উইম্বেলডন এবং ইউএস ওপেন জেতা অষ্টম খেলোয়াড় তিনি।

বিডি২৪লাইভ/এএআই/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: