প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

হঠাৎ প্রধানমন্ত্রীর সঙ্গে এরশাদের বৈঠক

১০ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৫৭:৫০

দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশনের প্রথম কার্যদিবস শেষে রবিবার রাতে (৯ সেপ্টেম্বর) সংসদে হঠাৎ প্রধানমন্ত্রীর দফতরে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুই ঘণ্টাব্যাপী এই বৈঠকে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য এবং বন ও পরিবেশমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি ও কাজী ফিরোজ রশীদ এমপি উপস্থিত ছিলেন।

বৈঠকে ঠিক কি বিষয়ে নিয়ে আলোচনা হয়েছে তা নিয়ে মুখ খুলছে না কেউ। তবে জাতীয় পার্টি সূত্রে জানা যায়, আগামী একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনকালীন সরকার নিয়ে আলোচনা হয়েছে। নির্বাচনকালীন সরকারে জাপার কাকে কাকে রাখা যায় সেসব বিষয়ও আলোচনা হয়েছে। এ ছাড়া আগামী জাতীয় নির্বাচনে জাতীয় পার্টির এককভাবে নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি রয়েছে বলেও জানানো হয় প্রধানমন্ত্রীকে।

যদি আওয়ামী লীগের সঙ্গে জোট হয় সে ক্ষেত্রে আসন ভাগাভাগির বিষয়টি নিয়েও আলোচনা হয়। নির্বাচন পরবর্তী সরকার গঠন, চলমান রাজনৈতিক পরিস্থিতিসহ আরও নানা বিষয় আলোচনায় উঠে আসে। বৈঠকে ৬ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির উদ্যোগে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

এ বিষয়টিও প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে রাতে দলের শীর্ষ নেতাদের নিয়ে বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসভবনে আরও এক দফা বৈঠক করেন হুসেইন মুহম্মদ এরশাদ। এ সময় তারা পরবর্তী করণীয় নির্ধারণ নিয়ে আলোচনা করেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: