প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আসিফ আলম

বিনোদন প্রতিবেদক

বই নিয়ে দেশের প্রথম বিজ্ঞাপন 

১১ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৩২:২৮

টিভি বা অনলাইনে আমরা আজকাল এক ধরনের বিজ্ঞাপন দেখতে পাই। তবে এই প্রথম গ্রাহকদের টার্গেট করে ডিজিটাল প্লাটফর্মে বই নিয়ে অ্যাড ফিল্ম নির্মাণ করতে যাচ্ছেন তরুণ নির্মাতা মুনতাসির আকিব।

বাংলাদেশে ডিজিটাল প্লাটফর্মে প্রথম বইয়ের বিজ্ঞাপন নির্মাণ করলেন দাবী করে এই নির্মাতা জানান, বর্তমান সময়ে ডিজিটাল প্লাটফর্ম একটি গুরুত্বপূর্ণ জায়গা। এখানের বেশির ভাগ মানুষ শিক্ষিত ও তরুণ। বিভিন্ন পণ্যের বিজ্ঞাপনও এখন ডিজিটাল প্লাটফর্মকে টার্গেট করেই বানানো হচ্ছে। ভেবে দেখলাম, সব ধরনের পণ্যের বিজ্ঞাপন থাকলেও মানুষের মনন তৈরি করে যে বই, তা নিয়ে কোনো ধরনের কাজ নেই। সেই ভাবনা থেকেই বইয়ের বিজ্ঞাপনে হাত দিলাম। এর আগে ডিজিটাল প্লাটফর্মে বই নিয়ে কোনো বিজ্ঞাপন আমার চোখে পড়েনি। এটাই বাংলাদেশের প্রথম অনলাইন ভিডিও কমার্শিয়াল।

এই প্রজন্মের জনপ্রিয় লেখক কিঙ্কর আহসানের নয়টি বই নিয়ে দেড় মিনিটের ওভিসি তৈরি করছেন জানিয়ে আকিব বলেন, বইয়ের মার্কেটিংটা আমাদের খুব মান্ধাতা আমলের। বই নিয়ে বিজ্ঞাপনের আইডিয়া শেয়ার করার জন্য যুঁতসই কাউকে খুঁজছিলাম। সেই হিসেবেই লেখক কিঙ্কর আহসানের সাথে আইডিয়া শেয়ার করি। আমার আইডিয়া শোনে তিনি আগ্রহী হলেন। তাছাড়া উনার লেখার প্রতি আমার নিজেরও একটা দুর্বলতা রয়েছে। সব মিলিয়ে উনার বই নিয়েই প্রথম কাজটা করার দুঃসাহস করি।

সম্প্রতি রাজশাহিতে টানা চারদিনের শুটে শেষ হয়েছে বই নিয়ে দেশের প্রথম ওভিসি। এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। শিগগিরই ‘ফিল্ম ম্যানিয়া’র ব্যানারে অনলাইনে দেখা যাবে বই নিয়ে তৈরি বাংলাদেশের প্রথম ওভিসিটি।

উল্লেখ্য, এরআগেও বিজ্ঞাপন নির্মাণের সঙ্গে ছিলেন আকিব। নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রও। বিশেষ করে চলতি বছরের শুরুতে তরুণ এই নির্মাতা ‘প্রেমিক ১৯৮২’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করে বেশ সাড়া পান। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই স্বল্পদৈর্ঘ্যটির প্রযোজনায় ছিলো টাইগার মিডিয়া।

বিডি২৪লাইভ/এএ/ এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: