টায়ার কারখানার আগুন নিয়ন্ত্রণে

১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:১৭:২০

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের ফতুল্লায় ধাপি ইদরাকপুরে একটি টায়ার কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। প্রায় দেড়ঘণ্টা চেষ্টার চালিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জের মন্ডলপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৭টি ইউনিট ১০টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুন মাহমুদ জানিয়েছেন, সকালে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট নিয়ন্ত্রণের কাজ করে। প্রায় দেড়ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এখন ড্যাম্পিংয়ের কাজ চলছে।

বিষয়টি নিয়ে কারখানার জেনারেল ম্যানেজার মাহমুদুর রহমান বলেন, ‘শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে আমরা ধারণা করছি। এটি বাংলাদেশের প্রথম টায়ার কারখানা। এই ঘটনায় আমাদের অনেক মেশিনারিজ ও কেমিকেলসহ বড় ধরনের ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরূপণ করতে পারিনি।’

বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. মঞ্জুর কাদের জানন, সকালে ওই কারখানায় আগুন লাগে। খবর পেয়ে নারায়ণগঞ্জ মন্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দুটি ইউনিট ও ঢাকার পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগে আজ বুধবার ১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জের ফতুল্লায় ধাপি ইদরাকপুরে ইস্ট এশিয়ান ইস্কট লিমিটেড নামে একটি টায়ার কারখানায় আগুন লাগে।


বিডি২৪লাইভ/এএইচ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: