‘কাটপিছ’ নিয়ে যা বললেন পপি

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩২ এএম

বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের ২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত সময়টাকে অন্ধকার যুগ বলা হয়ে থাকে। তখন সিনেমা মানেই অশ্লীলতায় ভরপুর। এ কারণে সে সময় পরিবারের সবাই মিলে একসঙ্গে বসে ছবি দেখা যেত না। 

আর এমনি গল্প নিয়ে নির্মাতা বুববুল বিশ্বাস নির্মাণ করতে যাচ্ছেন, নতুন একটি চলচ্চিত্র যার নাম হচ্ছে ‘কাটপিছ’। ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা পপি।

সম্প্রতি অনলাইনে ছবিটির প্রথম পোস্টার প্রকাশ করা হয়েছে। যেখানে বেশ আবেদনময়ী ভঙ্গিতে দেখা যাচ্ছে এই নায়িকাকে।

‘কাটপিছ’ সিনেমা প্রসঙ্গে বুলবুল বিশ্বাস বলেন, ‘আমরা এখনো ছবিটির দৃশ্যধারণ শুরু করিনি। চিত্রনাট্য গোছানো আছে। কে কোন চরিত্রে অভিনয় করছেন তাও গোছানো আছে। তবে এখনি সবকিছু প্রকাশ করতে চাচ্ছি না। সময় মতো সব জানানো হবে।’

ছবিটির প্রকাশিত প্রথম পোস্টার নিয়ে সমালোচনার বিষয়ে বুলবুল বিশ্বাস বলেন, ‘পোস্টার দেখে ফিল্মের সমালোচনা করা যায় না। শুধু বইয়ের মলাট দেখে ভেতরে কি আছে তা যেমন বোঝা যায় না। আমরা আবেদনময়ী একটা ফিল্ম আনার চেষ্টা করেছি। ওই সময়টাকে বোঝানোর জন্য পোস্টারটি করেছি। এটাতে নান্দনিকভাবে উপস্থাপন করা হয়েছে।’

এদিকে ছবিটি প্রসঙ্গে পপি একটি গণমাধ্যমকে বলেন, ‘পরিচালক বুলবুল বিশ্বাস আমাকে যেভাবে গল্পটা শুনিয়েছেন তাতে আমি মুগ্ধ। এটা চ্যালেঞ্জিং চরিত্র, এর বেশি আপাতত আর কিছু বলতে চাইছি না। তবে এটুকু বলতে চাই, এই ছবির গল্পটাই এমন যেটাতে অভিনয় করতে পারব।’

চিত্রনায়িকা পপি আরও বলেন, ‘আমার নতুন ছবির পোস্টার মুক্তির পর অনেকে অনেক ধরনের মন্তব্য করছেন। সবার মন্তব্য আমি শুনেছি। আমি এসব নিয়ে কোনো কথা বলতে চাই না। আমি গল্পে মনোযোগ দিচ্ছি। এই ছবির জন্য নিজেকে তৈরি করছি।’ বলেও জানান তিনি।

সূত্রে জানা গেছে, চলতি বছরের শেষ দিকে ছবিটির ইনডোর শুটিং শুরু হবে। তবে ছবিটির প্রকাশিত পোস্টার নিয়ে ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে আলোচনা-সমালোচনা চলছে।

উল্লেখ্য, ‘কুলি’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে পা রাখেন পপি। এখন পর্যন্ত ৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন নায়িকা পপি। অন্যদিকে পরিচালক বুলবুল বিশ্বাস শাকিব খান ও অপু বিশ্বাসকে নিয়ে ‘রাজনীতি’ সিনেমাটি নির্মাণ করে আলোচনায় এসেছিলেন। এরপর নতুন এই সিনেমাটি শুরু করছেন তিনি।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: