এ বিষয়ে জানতে চাইল, ফখরুল জবাব দিতে পারল না

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০১:৩৩ পিএম

বিএনপি আমেরিকার দুটো কোম্পানীকে লবিস্ট নিয়োগ করেছে উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ বলেছেন, বিদেশী লবিস্টরা আপনাদের ক্ষমতায় বসিয়ে দিবে। ঘরে বসে থাকুন, আন্দোলনের প্রয়োজন নেই। বাংলাদেশের জনগণে তো আপনাদের আস্থা নেই।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটির সাগর রুনি মিলনায়তনে স্বপ্ন ফাউন্ডেশনের উদ্যোগে অয়োজিত সমসাময়িক বিষয় নিয়ে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় তিনি বিএনপিকে উদ্দেশ করে বলেন, বাংলাদেশের জনগণ বিদেশী রক্তচক্ষুকে ভয় পায় না। কোনো ষড়যন্ত্র সফল হবে না। আজকে আপনারা যাদের প্রভূ মানেন, ৭১ এ এরাই বাংলাদেশকে সমর্থন করে নাই।

জাতিসংঘের মহাসচিবের সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বৈঠকের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিদেশে যাওয়ার সময় বলে গেলেন জাতিসংঘের মহাসচিবের সঙ্গে তার বৈঠক আছে। ওখানে গিয়ে একজন সহকারীর সঙ্গে বৈঠক করলেন। সাংবাদিকরা এ বিষয়ে জানতে চাইল, জবাব দিতে পারলেন না। ‘ব্যক্তিগত উদ্যোগ ছিল’ বলে কোনো রকম বেঁচে আসলেন। রাজনৈতিকভাবে কতটা দেউলিয়া হলে একটা রাজনৈতিক দলের এ অবস্থা হয়।

নির্বাচন কারো জন্য থেমে থাকবে না মন্তব্য করে হানিফ বলেন, বিদেশে লবিস্ট কিংবা বিদেশীদের কাছে ধর্ণা দিয়ে কোন লাভ হবে না। নির্বাচন করার প্রয়োজন মনে করলে নির্বাচনে অংশ নিন। বিএনপির জন্য নির্বাচন থেমে থাকবে না। কোন দল নির্বাচনে অংশ না নিলেও নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, ছোট ছোট দলের শক্তি নেই বিধায় তারা জোট করার চেষ্টা করতেছে। এই নির্বাচনের মাধ্যমে নির্ধারণ হবে মুক্তিযুদ্ধের চেতনার ধারা অব্যাহত, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত।

বিএনপির দুই সফলতার কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপির দুইটি সফলতা রয়েছে। হাওয়া ভবন বানিয়ে টেন্ডার বাণিজ্য করে দুর্নীতিতে ১ নম্বর। আর ক্ষমতাকালে দেশকে সন্ত্রাসী ক্ষেত্র বানিয়েছে। এই সফলতা বিএনপি দাবি করতে পারে। এই দুইটি সফলতা ছাড়া বিএনপির আর কোন সফলতা নেই।

স্বপ্ন ফাউন্ডেশনের সভাপতি রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য আনোয়ারুল কবির প্রমুখ।

বিডি২৪লাইভ/এসআই/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: