আমাদের মহাসচিব ইচ্ছে করে সেখানে যাননি

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩৩ পিএম

আমাদের মহাসচিব ইচ্ছে করে সেখানে যাননি, তাকে জাতিসংঘের মহাসচিব আমন্ত্রণ জানিয়েছেন। জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে গেছেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

এসময় তিনি বলেন,  মির্জা ফখরুল যাওয়ায় সরকার আতঙ্কিত, ঈর্ষান্বিত ও বিব্রত।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত গণগ্রেফতার ও বিচার বিভাগের ওপর সরকারের হস্তক্ষেপ বন্ধ এবং নির্দলীয়-নিরপেক্ষ সরকার গঠনের দাবিতে এক আলোচনাসভায় মওদুদ এসব কথা বলেন।

‘বিএনপির মহাসচিব নালিশ করতে নিউইয়র্কে গেছেন’ ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালেচনা করে মওদুদ আহমেদ বলেন, ‘আমাদের মহাসচিব নালিশ করতে জাতিসংঘে যাননি, তিনি বাংলাদেশের প্রকৃত অবস্থা তুলে ধরতে সেখানে গেছেন। বাংলাদেশে বর্তমানে যে অবস্থা বিরাজ করছে, কোনো কারণ ছাড়াই বিরোধী দলের নেতাকর্মীদের যে হামলা, মামলা ও গুম করা হচ্ছে এসব সত্যিকার অবস্থাই তিনি সেখানে তুলে ধরছেন।’

বিএনপির এই নেতা বলেন, ‘আওয়ামী লীগ এখনো মনে করছে, আবারো ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো একদলীয়ভাবে ক্ষমতায় আসবে। কিন্তু এটা তাদের দুঃস্বপ্ন, যা কোনোভাবেই সম্ভব নয়। কারণ, ২০১৪ সালের পুনরাবৃত্তি এ দেশে আর হবে না।’

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাইদ আহমেদ আসলামের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন প্রমুখ বক্তব্য দেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: