পদ্মাসেতু নির্মাণ কাজের উদ্বোধন ১৩ অক্টোবর

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৬ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, স্বপ্নের পদ্মাসেতুর নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে আগামী ১৩ অক্টোবর। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি উদ্বোধন করবেন। এরই মধ্যে পদ্মাসেতুর ৫৭ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। 

আজ মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর)জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য কর্নেল ফারুক খানের সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা জানান। 

ওবায়দুল কাদের বলেন, একইদিন ঢাকা-ফরিদুপর-ভাঙ্গা পর্যন্ত ৬ লেন এক্সপ্রেসওয়েরও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। ঢাকা-ভাঙ্গা ৫৫ কিলোমিটার ৬ লেন রাস্তার উদ্বোধনের পাশাপাশি পদ্মাসেতুতে রেললাইনেরও ভিত্তিপ্রস্তুর উদ্বোধন করা হবে। এছাড়া আনুষঙ্গিক কিছু ফ্লাইওভার, আন্ডারপাস নির্মাণ কাজ এই সময়ে সম্পন্ন হবে না। তবে অন্যান্য কাজের উদ্বোধন করা হবে। এই বাংলাদেশের প্রথম ৬ লেনের রাস্তা। 

নিজাম উদ্দিন হাজারীর প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, মোটরযান অধ্যাদেশ, ১৯৮৩ এর ৬০ এর ৩(৫) ধারায় নির্দিষ্ট স্টপেট ছাড়া যত্রতত্র গাড়ি থামানো যাবে না মর্মে উল্লেখ রয়েছে। নির্দিষ্ট স্টপেজ ছাড়া যত্রতত্র গাড়ি থামানো শাস্তিযোগ্য অপরাধ। এ বিষয়ে ট্রাফিক বিভাগ সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটগণও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করছেন। 

তিনি আরো জানান, সড়ক দুর্ঘটনা রোধকল্পে বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক স্বল্পমেয়াদী প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। তাছাড়া সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট, পোস্টার ও স্টিকার বিতরণ করা হচ্ছে।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: