স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৩:০০ এএম

রাজশাহীর বাগমারা উপজেলার সাঁইধারা গ্রামের এক সন্তানের জননী শামীমা আক্তারকে (২৪) হত্যার অপরাধে তার স্বামী আব্দুল কুদ্দুসকে (৩৫) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নিলুফার সুলতানা এই রায় ঘোষণা করেন।

আদালত সূত্র জানিয়েছে, নয় বছর আগে নওগাঁর মান্দা থানার আক্কাস আলীর কন্যা শামীমার বিয়ে হয় বাগমারা উপজেলার সাঁইধারা গ্রামের মেহের আলীর পুত্র আব্দুল কুদ্দুসের সঙ্গে। বিয়ের পর শামীমা একটি সন্তানের জন্ম দেন। কিন্তু দীর্ঘদিন ধরেই সিএনজি চালিত মিশুক কেনার জন্য ৬০ হাজার টাকা যৌতুক দাবি করে শামীমার উপর নির্যাতন চালিয়ে আসছিলো আব্দুল কুদ্দুস। যৌতুক দিতে না পারায় ২০১৪ সালের ৪ নভেম্বর রাতে শামীমাকে পিটিয়ে হত্যার পর রশি দিয়ে ঘরের চৌকির পায়ার সাথে গলায় ফাঁস দিয়ে শামীমাকে বেঁধে রাখা হয়।

এসময় বাড়ি থেকে কুদ্দুস পালিয়ে যায়। পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। এঘটনায় শামীমার বাবা আক্কাস আলী বাদী হয়ে আব্দুল কুদ্দুসকে প্রধান আসামি করে থানায় মামলা করেন। মামলায় আব্দুস কুদ্দুস, তার মা মালেকা বেওয়া ও নিকট আত্মীয় আমির আলী ও সামির আলীকে আসামি করা হয়। পরে আদালত মামলার শুনানিকালে ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করে। সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার দুপুরে মামলার রায় ঘোষণা করেন বিচারক নিলুফার সুলতানা।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি অ্যাডভোকেট ইশমত আরা বেগম (পিপি) জানান, এই মামলায় দোষ প্রমাণিত হওয়ায় আব্দুল কুদ্দুসকে সর্বোচ্চ মৃত্যুদন্ডের সাজা দিয়েছেন আদালত। মামলার অপর তিন আসামি মালেকা বেওয়া, আমির আলী ও সামির আলীর দোষ প্রমাণ না হওয়ায় আদালত তাদের খালাস দেন। আদালত আপিলের জন্য সাত দিনের সময়ও দিয়েছেন আসামিকে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: