নতুন মাইলফলকের সামনে মাশরাফি, ছুঁয়ে ফেলেছেন শোয়েব আখতারকে!

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮, ১০:২৫ এএম

আর মাত্র ৩ উইকেট পেলেই নতুন এক মাইলফলক স্পর্ষ করবেন মাশরাফি বিন মুর্তজা। প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে ২৫০ উইকেটের রেকর্ড স্পর্শ করবেন তিনি।

সেই সঙ্গে ছাড়িয়ে যাবেন কিংবদন্তি দুই পেসার কপিল দেব ও চামিন্দা ভাসকে। ইতিমধ্যে শোয়েব আখতারকে ছুঁয়ে ফেলেছেন মাশরাফি। সীমিত ওভারের ক্রিকেটে দু’জনেরই এখন উইকেট ২৪৭টি করে। আর ১ উইকেট শিকার করলেই পাকিস্তানের কিংবদন্তি পেসারকে ছাড়িয়ে যাবেন তিনি।

মাশরাফি এখন পর্যন্ত ১৯১টি ম্যাচ খেলেছেন এতে সংগ্রহ করেছেন ২৪৭ উইকেট। আর ৩টি পেলেই প্রথম বাংলাদেশি হিসেবে আড়াইশ’ উইকেটের ঘরে ঢুকে যাবেন। পাশাপাশি ওয়ানডেতে দ্রুততম ২৫০ উইকেট পাওয়া বোলারের তালিকায় পেছনে ফেলবেন ভারতীয় কিংবদন্তি কপিল দেব ও লংকান পেসমেশিন চামিন্দা ভাসকে। কপিল ২১৮ ম্যাচে ২৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। আর ভাস সেই তালিকায় ঢুকতে খেলেন ২০৪ ম্যাচ।

আজ আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচেই ৩ উইকেট পেলে সবচেয়ে দ্রুত আড়াইশ’ উইকেট পাওয়ার তালিকায় ঢুকে যাবেন মাশরাফি। সেক্ষেত্রে ১৯২ ম্যাচেই এ কীর্তি গড়বেন তিনি। সেই সঙ্গে কপিল-ভাসকে পেছনে ফেলবেন নড়াইল এক্সপ্রেস।

ম্যাশের সামনে ছাড়িয়ে যাওয়ার সুযোগ আছে মাখায়া এনটিনি (২৬৬), জেমস অ্যান্ডারসন (২৬৯), হরভজন সিং (২৬৯), অ্যালান ডোনাল্ড (২৭২), জ্যাক ক্যালিসকেও (২৭৩)।

অবশ্য নিজের রেকর্ড নিয়ে মাথা ঘামাচ্ছেন না বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। ব্যক্তিগত রেকর্ডের চেয়ে দলের প্রয়োজনকেই সবসময় প্রাধান্য দিয়ে এসেছেন তিনি। এ ম্যাচেও দিচ্ছেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: