উদ্বোধন হলেও শুরু হয়নি কার্যক্রম

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৪৯ পিএম

কিছু দিন আগে বেশ জাকজমকভাবে রাজধানীর পাঁচতারা হোটেলে উদ্বোধন করা হয় ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আনুষ্ঠানিক যাত্রা। সেদিন প্রথম প্রতিযোগী হিসেবে প্রতীকী আবেদন করেছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। চলচ্চিত্রের শিল্পীই সংকট দূর করার জন্য দীর্ঘ ২৭ বছর পর বংলাদেশ চলচ্চিত্রের পরিচালক সমিতি এ উদ্যোগ নেয়। কিন্তু উদ্বোধন হলেও বাস্তব চিত্রটা ভিন্ন, এখনও মূল প্রতিযোগিতাই শুরু করতে পারেননি আয়োজকরা।

বিষয়টি নিয়ে বিডি২৪লাইভের সাথে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকনের কথা হলে তিনি বলেন, ‘আমরা আসলে কিছুটা টেকনিক্যাল কারণে এখনো আগ্রহী শিল্পীদের নিবন্ধন শুরু করতে পারিনি। আমাদের ওয়েবসাইটের এখনো কিছু কাজ বাকি আছে। যেন কেউ দুই নাম্বারি করতে না পারে সে জন্য আমরা একটু সময় নিয়ে কাজটি করছি। আশা করি, আগামী দু-একদিনের মধ্যে তা শেষ করতে পারব।’

আবেদন করার বিষয় নিয়ে তিনি বলেন, ‘আমরা আবেদন করার জন্য তিনটি পথ খোলা রাখছি। প্রথমত, আগ্রহী শিল্পীরা সারা দেশ থেকে আমাদের পরিচালক সমিতির ওয়েবসাইট থেকে ফরম নিয়ে তা পূরণ করতে পারেন। দ্বিতীয়ত, মোবাইল ফোনের মাধ্যমে তাঁরা আবেদন করতে পারবেন। আবার এফডিসিতে এসে পরিচালক সমিতি থেকে সরাসরি আবেদন করতে পারবেন। যেখান থেকেই আবেদন করুক, তাঁরা আমাদের এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন নিজের বিভাগ থেকে। যাঁরা অনলাইনে ফরম পূরণ করবেন, তাঁদের একটি আইডি নম্বর দেওয়া হবে। যাঁরা সমিতি থেকে ফরম পূরণ করবেন, তাঁদেরও একটি আইডি দেওয়া হবে। আবার যাঁরা মোবাইলের মাধ্যমে ফরম পূরণ করবেন, তাঁরাও সঙ্গে সঙ্গে একটি আইডি নম্বর পেয়ে যাবেন। আমরা দেশের সবকটি বিভাগে আলাদাভাবে শিল্পীদের নির্বাচন করব। তারপর নির্বাচিত শিল্পীদের নিয়ে এফডিসিতে চূড়ান্ত প্রতিযোগিতা করব।’

উল্লেখ্য, মান্না, সোহেল চৌধুরী, দিতি, অমিত হাসান, আমিন খান, মিশা সওদাগরসহ জনপ্রিয় অনেক শিল্পী চলচ্চিত্রে এসেছেন ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার মাধ্যমে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে এর আগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে মোট তিনবার ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

বিডি২৪লাইভ/এএ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: