চট্টগ্রামে গ্যাস-বিদ্যুৎ সংকট, দুর্ভোগে নগরবাসী

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৫:১০ পিএম

বন্দর নগরী চট্টগ্রামের বিভিন্ন এলাকায় গ্যাস ও বিদ্যুৎ সংকট দেখা দিয়েছে। ফলে একদিকে গরম, অন্য দিকে চুলা না জ্বলায় দুর্ভোগ উঠেছে চরমে। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) ভোর থেকে এ দুর্ভোগ দেখা দেয়।

গৃহিণী নুছরাত জাহান প্রতিবেদককে জানান, ভোরে চুলা জ্বালাতে গেলে দেখি গ্যাসের চাপ নেই। রান্না করতে না পারায় সকালে ছেলে-মেয়েদের না খেয়ে স্কুলে যেতে হয়েছে। একই সঙ্গে বিদ্যুৎও নেই।

পিডিবির প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন বলেন, কাজির দেউড়ীসহ কয়েকটি এলাকায় উন্নয়নমূলক কাজ চলছে। তাই বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখতে হয়েছে। বৃহস্পতিবার দুপুরের দিকে ঠিক হয়ে যাবে। তখন সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ দেয়া হবে।

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের জিএম (অপারেশন) প্রকৌশলী মনজুরুল হক জানান, এলএনজির সরবরাহ দেয়ার পর থেকে বড় বড় শিল্প প্রতিষ্ঠানে গ্যাসের চাহিদা বেড়েছে। তাই নগরের কয়েকটি এলাকায় গ্যাসের চাপ কম থাকবে শুক্রবার (২১ সেপ্টেম্বর) বিকেল পর্যন্ত। এরপর থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে।
 
বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: