ভারত বধে যে একাদশ নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

২১ সেপ্টেম্বর, ২০১৮ ১০:০৯:৩৮

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে সুপার ফোরের শুরু হবে আজ থেকে। প্রথম ম্যাচে আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ সময় ৫.৩০ মিনিটে শুরু হবে খেলাটি বিটিভি, জিটিভি, মাছরাঙা টিভি সরাসরি খেলাটি সম্প্রচার করবে।

এরআগে গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে আফগানদের দেয়া ২৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১১৯ রানে গুটিয়ে যায় টিম টাইগার। আর ১৩৬ রানের বিশাল ব্যবধানে হারে ম্যাচটি।

তবে এই ম্যাচ নিয়ে কোন মাথা ব্যথা নেই দলীয় অধিনায়কের। তার ফোকার এখন সুপার ফোরে। আর সুপার ফোরে নিজেদের সেরাটা দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়তে চায় বাংলাদেশ।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে সুপার ফোরের ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় মাশরাফি বলেন, ‘ভারতের বিপক্ষে ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। ছেলেদের শান্ত ও সতেজ থাকতে হবে। এরকম গরমে পরপর দুই দিন খেলা কষ্টকর। ঘুরে দাঁড়ানোও কঠিন। তবে আমরা ভালো কিছুর প্রত্যাশা করছি। আশা করছি, ভালোভাবেই ঘুরে দাঁড়াতে পারব।’

এদিকে এশিয়া কাপের সূচি পরিবর্তন নিয়ে ক্ষোভ প্রকাশ করে মাশরাফি বলেছিলেন, ‘সূচি বদল নিয়ে চিন্তা করার সুযোগই পাইনি। তবে অবশ্যই এটা হতাশার। প্রথম থেকেই আমাদের পরিকল্পনায় ছিল যে আমরা যদি শ্রীলঙ্কাকে প্রথম ম্যাচে হারাতে পারলে আমরা হয়ত গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথে এগিয়ে যাব। এরপর গ্রুপ চ্যাম্পিয়ন হলে গ্রুপ ‘এ’ রানার্স আপ দলের সঙ্গে প্রথম ম্যাচ খেলব সুপার ফোরে। কিন্তু আজকে সকাল থেকে জানতে পারছি, আমরা আফগানিস্তানের বিপক্ষে জিতি আর হারি, আমরা ‘বি ২’ হয়ে গেছি। এটা অবশ্যই হতাশার।’

এক নজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশ-
লিটন দাস (উইকেটরক্ষক), নাজমুল ইসলাম শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মাদ মিথুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: