মাত্র ৬০ হাজার টাকা!

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৮, ০৩:১৫ পিএম

নীলফামারীর ডোমারে পেটের নাড় সমস্যা নিয়ে জন্ম নেয়া ১০ দিনের শিশুকন্যাকে মাত্র ৬০ হাজার টাকার জন্য চিকিৎসা করাতে পারছে না গ্রামে গ্রামে ফেরি করে আইসক্রিম বিক্রেতা বাবা নারায়ন চন্দ্র। শিশুটিকে বাচাঁতে দেশের বিত্তবানদের কাছে আকুল আবেদন জানিয়েছে বাবা-মা।

উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পশ্চিম বোড়াগাড়ী নুথুপাড়া গ্রামের আইসক্রিম বিক্রেতা বাবা নারায়ন চন্দ্র ও মা কোকিলা রানীর কোল জুড়ে জন্ম নেয় এক ফুটফুটে কন্যা সন্তান কিন্তু অদৃষ্টের নির্মম পরিহাস শিশুটির পেটের একটি নাড়ের সমস্যার কারণে শিশুটি মুখ দিয়ে খায় এবং মুখ দিয়ে পায়খানা করে। 

ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ১২ই সেপ্টেম্বর জন্ম নেয়া শিশুটিকে জরুরি বিভাগে ডাক্তার দেখান। ডাক্তার শিশুটিকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। রংপুরের একটি ক্লিনিকে ডাক্তার কয়েকটি পরীক্ষা নিরীক্ষা করে জানান, শিশুটির দুই দফায় শরীরে অস্ত্রপাচার করাতে হবে। খরচ পড়বে ৬০ হাজার টাকা। ডাক্তারের কথা শোনার পর ফেরিওয়ালা আইসক্রিম বিক্রেতা বাবা-মা হতাশায় কান্নায় ভেঙ্গে পড়েন। সন্তানের চিকিৎসার জন্য এই টাকা যোগাড় করার ক্ষমতা তাদের নেই। তাই নিরুপায় হয়ে শিশুটিকে নিয়ে তাদের নিজ বাড়ীতে চলে আসেন। বাড়ীতে এসে অসহায় মা-বাবা সন্তানের মৃত্যুর দিনক্ষণের অপেক্ষা করছে।

এ সামান্য টাকা খরচ করার মতো সামর্থ নেই আইসক্রিম বিক্রেতা নারায়ন চন্দ্রের। সদ্য নবজাতককে বাচাঁতে তার মা-বাবা সমাজের স্বহৃদয়বান ব্যক্তিদের কাছে আকুল আবেদন জানান।

বিডি২৪লাইভ/এমআর
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: