ফিচার লেখক সম্মেলন অনুষ্ঠিত

২১ সেপ্টেম্বর, ২০১৮ ২০:২০:০০

ছবি : সংগৃহীত

‘লেখার গল্প, গল্পের লেখা’ প্রতিপাদ্য নিয়ে ফিচার লেখক সম্মেলন-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টানেটিভের অডিটোরিয়ামে এ সম্মেলন হয়।

সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলমান এই সম্মেলনে সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের প্রায় ৬০ জন ফিচার লেখক এতে অংশগ্রহণ করেন।

এসময় সিফাদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইউনিভার্সিটি অব ডেভলপমেন্ট (ইউডা) এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মুজিব খান মুক্তিযুদ্ধের স্মৃতি নিয়ে স্মৃতিচারণ করে বলেন, ‘মুক্তিযোদ্ধাদের তালিকা নয় বরং স্বাধীনতা বিরোধীদের তালিকা করা প্রয়োজন।’ ফিচার লেখকদের স্বাধীনতার পক্ষের শক্তির ভূমিকা সাধারণ জনগণের নিকট তুলে ধরার আহ্বান জানান তিনি।

এতে কো-অর্ডিনেটের দায়িত্বে ছিলেন আনাদুলু এজেন্সির বাংলাদেশ প্রতিনিধি মুতাসিম বিল্লাহ নাসির, অনুষ্ঠানে বক্তব্য রাখেন এএফপি’র বাংলাদেশ ব্যুরো চিফ শফিকুল আলম, প্রথম আলোর সিনিয়র রিপোর্টার ইফতেখার মাহমুদ, এটিএন বাংলার প্রধান প্রতিবেদক সানাউল হক দোলন, ইউএনবি’র বিশেষ প্রতিনিধি একেএম মঈনুদ্দিন, লেখক ও নির্মাতা সাদাত হোসাইন, ফিচার লেখক ওমর শাহেদ প্রমুখ।

এছাড়াও স্কাইপে যোগ দেন রাশিয়াতে পিএইচডি গবেষণারত বারেক কায়সার। তিনি তরুণ ফিচার লেখকদের সাথে ‘ফিচার সাংবাদিকতাঃ অভিজ্ঞতা বিনিময়’ নিয়ে কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে বক্তারা তরুণ ফিচার লেখকদের ক্যাম্পাস ফিচার রাইটিং, টেলিভিশন সাংবাদিকতা ও ফিচার, ফিচার রিপোর্ট, বিশ্ব মিডিয়ায় ফিচার রাইটিং বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা প্রধান করেন এবং তাদের লেখার পেছনের গল্প বলার মাধ্যমে অনুপ্রাণিত করেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: