যুক্তফ্রন্টের সমাবেশে যাবে বিএনপি!

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৮, ১১:২৭ এএম

ঢাকা মহানগর নাট্যমঞ্চে ‘যুক্তফ্রন্ট’ও ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার’র সমাবেশে যোগ দেবে বলে আভাস দিয়েছে বিএনপি। শুক্রবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় দুই পক্ষের বৈঠকে অংশ নেওয়া নেতারা এমন আভাস দিয়েছেন বলে জানা গেছে। 

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৩টায় ‘যুক্তফ্রন্ট’ও ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার’ সমাবেশ অনুষ্ঠিত হবে।  

তবে এ বিষয়টি নিয়ে কেউ সরাসরি মুখ না খুললেও নাম প্রকাশ না করার শর্তে বিএনপির শীর্ষ পর্যায়ের এক নেতা বলেন, সমাবেশের বিষয়ে বিস্তারিত দলীয় ফোরামে আলোচনা করে তা নির্ধারণ করা হবে। তবে শনিবারের (২২ সেপ্টেম্বর) সমাবেশে তারা যোগ দিতে পারেন। কিন্তু সেখানে কোন পর্যায়ের নেতারা যাবেন ও সমাবেশের বিএনপির পক্ষ থেকে কী ধরনের বক্তব্য দেয়া হবে তা এখনও চূড়ান্ত হয়নি। দলীয় ফোরামে তা চূড়ান্ত হবে।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকালে ঢাকা মহানগর নাট্যমঞ্চে ‘যুক্তফ্রন্ট’ ও ‘জাতীয় ঐক্য প্রক্রিয়ার’ সমাবেশ বিকাল ৩টায় সমাবেশ শুরু হবে। ড. কামাল হোসেনের সভাপতিত্বে যুক্তফ্রন্টের আহ্বায়ক বদরুদ্দোজা চৌধুরী এতে প্রধান অতিথি থাকবেন।

এ সমাবেশে বিএনপিসহ কয়েকটি দলকে সেখানে আমন্ত্রণ জানানো হয়েছে। সুশীল সমাজের প্রতিনিধি ও পেশাজীবীদেরও বলা হয়েছে। 

গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী সমাবেশের বিষয়ে এ তথ্য নিশ্চিত করেছেন।

এরআগে শুক্রবার (২১ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৫টার দিকে যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসায় যান বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির দুই সদস্য মওদুদ আহমদ ও খন্দকার মোশাররফ হোসেন।

আগামী নির্বাচনকে সামনে রেখে জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে আলোচনা করেন বলে জানা যায়। এরপর বৈঠকে বিএনপি নেতারা আলাদা গাড়িতে এলেও বৈঠক শেষে কালো একটি মাইক্রোবাসে করে তাদের একসঙ্গে বেরিয়ে যেতে দেখা যায়।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: