‘কারাগার থেকে খবর পাঠিয়েছেন খালেদা জিয়া’

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৪০:১২

ছবি: ইন্টারনেট

যে কোনো মূল্যে জাতীয় ঐক্য করে এই দুঃশাসনকে সরাতে হবে এবং সরকারকে হটাতে হবে বলে কারাগার থেকে খবর পাঠিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার বিকেলে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের আহ্বানে আয়োজিত জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র উদ্ধারের আন্দোলনে তার দলের নেতাকর্মীদের হাজার হাজার প্রাণ গিয়েছে। পাঁচশ’র মতো নেতাকর্মী গুম হয়ে গেছে।নেতাকর্মীদের নামে ইতিপূর্বে ৭৮ হাজার মামলা দেয়া হয়েছে। গড়ে ১৮ দিনে ৩৬৭৬টি মামলা দেয়া হয়েছে।

বিএনপির নেতাকর্মীদের ঘরে ঘরে পুলিশ অভিযান চালাচ্ছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, আগামী নির্বাচনে যেন জনগণ অংশগ্রহণ করতে না পারে সে জন্য মহড়া দেয়া হচ্ছে।

বিএনপির মহাসচিব বলেন, আজকে যদি এই সরকারকে আমরা সরিয়ে দিতে না পারি এবং জনগণের ঐক্যের সরকার প্রতিষ্ঠা করতে না পারি তাহলে দেশের স্বাধীনতাও থাকবে না। এ জন্য কারাগার থেকে খালেদা জিয়া খবর দিয়েছেন যে কোনো মূল্যে জাতীয় ঐক্য গড়তে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে যেসব দাবি এসেছে প্রায় সবার দাবিদাওয়া একই। আমাদের প্রধান শর্ত হচ্ছে এই সরকারকে পদত্যাগ করতে হবে। সংসদ ভেঙে দিতে হবে এবং নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। নির্বাচন কমিশন ব্যর্থ হয়েছে সুষ্ঠু নির্বাচন করতে। এ কারণে ইসি পুনর্গঠন করতে হবে। সূত্র: যুগান্তর।

বিডি২৪লাইভ/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: