প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

দাবি মানতে বাধ্য করা হবে

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২১:০৮:৫১

ছবিঃ সংগৃহীত

নিরপেক্ষ সরকারের দাবি না মানলে আন্দোলন করে দাবি মানতে বাধ্য করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থানীয় কমিটির সদস্য মওদুদ আহমদ।

নির্বাচন উপলক্ষে বি. চৌধুরী ও ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত যুক্তফ্রন্ট যে ৫ দফা দাবি তুলে ধরেছে- তার প্রথমটিই হচ্ছে 'বর্তমান সংসদ ভেঙে দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের' দাবি।

কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা ফিরে আসার আর কোনো সুযোগ নেই। এ সরকারের অধীনেই নির্বাচন হতে হবে।

এ বিষয়ে মওদুদ আহমদের মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, কীভাবে দাবি আদায় করতে হয় তা আওয়ামী লীগের কাছেই শিখেছি। সারা দেশের মানুষ যেটা চায় সেটাই তো করতে হবে। সংবিধানে কী আছে, সেটা বড় কথা নয়। তাহলে তো ১৯৯৪-৯৫ সালে বর্তমান প্রধানমন্ত্রী কী বলেছিলেন সেটা দেখতে হবে।

মওদুদ আহমদ বলেন, অপেক্ষা করেন একটু, আমাদের একটু মাঠে নামতে দেন। সব শান্তিপূর্ণ হবে। শুধু আমরা দেখাব বাংলাদেশের মানুষ কী চায়, কত মানুষ আমাদের দাবির পক্ষে আছে। তা একটু সুযোগ পেলে আমরা দেখাব।

কিন্তু সে সুযোগ না দিলে, মাঠে নামতে না দিলে কি করবেন? জবাবে মওদুদ আহমেদ বলেন, যদি না দেয়, তাহলে আন্দোলনের মাধ্যমেই সেটা আদায় করা হবে। বাংলাদেশের ইতিহাসে যা হয়েছে- তাই হবে।

বিডি২৪লাইভ/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: