আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

দক্ষিণ এশিয়া থেকে খেলবে শুধু বাংলাদেশ

২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২২:০৪:১৭

ছবি: সংগৃহীত

আগামী বছরের ফ্রেবুয়ারি মাসে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে। খেলাটির ভেন্যু এখনো ঠিক হয়নি। তবে বাংলাদেশ এরই মধ্যে চলে গেছে বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে। ঘরের মাঠে 'এফ' গ্রুপের সব দলকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। ভারত দ্বিতীয় রাউন্ডে যেতে পারেনি। দক্ষিণ এশিয়া থেকে বাংলাদেশ ছাড়া আর কোন দেশই প্রাথমিক বাছাইপর্বের বাধা অতিক্রম করতে পারেনি।

গত মাসে থিম্পুতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশের মেয়েরা ভারতের কাছে ১-০ গোলে হারে। সেই হারের ধকল সামলে উঠতে ঘরের মাঠে সংযুক্ত আরব আমিরাত, লেবানন, বাহরাইন এবং ভিয়েতনামের বিপক্ষে চ্যাম্পিয়নশিপের ম্যাচ জিততে মরিয়া ছিল বাংলাদেশ। তাতে আঁখি-মারিয়ারা চার ম্যাচে প্রতিপক্ষের জালে ২৭ গোল দিয়ে গ্রুপ সেরা হয়েছে।

তবে ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান এবং নেপাল গ্রুপ পর্বে বাদ পড়েছে। ভারত 'বি' গ্রুপে রানার্সআপ হয়েছে। রানার্সআপ হয়েও দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ ছিল তাদের। কিন্তু ছয় গ্রুপের মধ্যে দ্বিতীয় সেরা রানার্সআপ হতে হত। ভারত তাও পারেনি। তাদের গ্রুপে ছিল লাওস, হংকং, মঙ্গোলিয়া ও পাকিস্তান।

বিডি২৪লাইভ/এএআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: