ঢাবির ‘খ’ ইউনিটের ফল প্রকাশ

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০২:০৭ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ৪৭৪৭ জন পাশ করেছে, পাসের হার ১৪ শতাংশ। আর ৮৬ শতাংশ পরীক্ষার্থীই পাস করতে পারেননি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

এ বছর ‘খ’ ইউনিটে ২ হাজার ৩৭৮ আসনের বিপরীতে আবেদন করেন ৩৫ হাজার ৭২৬ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেন ৩৩ হাজার ৮৯৭ জন। পাস করেছেন ৪ হাজার ৪৪৭ জন, বা ১৪ শতাংশ। গত ২১ সেপ্টেম্বর ‘খ’ ইউনিটের ভর্তি পরিক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে ৬৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।।

বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট থেকে পরীক্ষা দেয়া প্রত্যেক ছাত্রছাত্রী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল, মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ফল জানতে পারবেন।

বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট ছাড়াও যেকোনো অপারেটরের মোবাইল থেকে DU> KHA>Roll>type করে 16321 নম্বরে send করে ফিরতি মেসেজে ফল জানতে পারবেন।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: