৩ কোটি টাকা আত্মসাৎ, অগ্রণী ব্যাংকের ক্যাশিয়ার গ্রেফতার

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০২:১৮ পিএম

এবার অগ্রণী ব্যাংক মেহেরপুর শাখার ক্যাশিয়ার মাহমুদুল করীমকে অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতার করেছে মেহেরপুর থানা পুলিশ। তার বিরুদ্ধে তিন কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের মামলা রয়েছে। সোমবার রাতে তাকে গ্রেফতার করা হয়।
মাহমুদুল করীম মেহেরপুর সদর উপজেলার চাঁদবীল গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল আলম বিডি২৪লাইভকে বলেন, ‘সোমবার বিকালে অগ্রণী ব্যাংক, মেহেরপুর শাখার ব্যবস্থাপক মেহেদী মাসুদ তিন কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে থানায় একটি মামলা করেন। রাতেই নিজ বাড়ি থেকে মাহমুদুল করীমকে গ্রেফতার করে পুলিশ।’

তিনি বলেন, ‘মাহমুদুল অগ্রণী ব্যাংকের মেহেরপুর শাখায় কর্মরত থাকা অবস্থায় বিভিন্ন সময়ে ব্যাংকের বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন। যে কারণে ব্যাংকের ব্যবস্থাপক মেহেদী মাসুদ মামলাটি করেন। থানায় এনে জিজ্ঞাসাবাদে ৩ কোটি ২৫ লাখ টাকা আত্মসাতের প্রমাণ মিলেছে। তবে আরও যাছাই-বাছাই করা হচ্ছে।’

এ ব্যাপারে অগ্রণী ব্যাংকের মেহেরপুর শাখার ব্যবস্থাপক মেহেদী মাসুদ জানান, বিগত ২২/০৪/ ২০১২ সালে মাহমুদুল করীম মেহেরপুর শাখার ক্যাশিয়ার হিসেবে যোগদান করেন। এখানে যোগদান করার পর থেকেই তিনি অত্যন্ত সুক্ষ্মভাবে সিস্টেম করে ব্যাংকের অর্থ আত্মসাৎ করে আসছিলেন।

তিনি জানান, আমি এখানে যোগদান করার পর তার বিষয়টা আমার নজরে আসে। আমি বিষয়টি অগ্রণী ব্যাংকের প্রধান শাখায় জানায়। প্রধান শাখার আইটি বিশেষজ্ঞ টিম সেখান থেকে খতিয়ে দেখে অর্থ আত্মসাতের বিষয়টি জানতে পেরে আমাকে মামলার পরামর্শ দেন। হেড অফিসের নির্দেশে মামলাটি করা হয়েছে। তবে আরও কি পরিমাণ অর্থ আত্মসাৎ করেছে বিষয়টি জানার জন্য আজকে হেড অফিস থেকে একটি বিশেষজ্ঞ টিম মেহেরপুর শাখায় রওনা দিয়েছেন।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: