স্বাধীন আলোর উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ 

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৪:১৫ পিএম

শিক্ষিত, দারিদ্রমুক্ত ও প্রযুক্তি নির্ভর আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যকে সামনে নিয়ে চলা সংগঠন স্বাধীন আলোর উদ্যোগে যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়ন এলাকায় প্রায় অর্ধশতাধিক স্কুলগামী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে সগঠনটি।

২৪ সেপ্টেম্বর সোমবার তারা স্কুলগামী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ সহ সবুজ বাংলাদেশ গড়ার লক্ষ্যে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে গাছের চারা বিতরণ করে।

সংগঠনটি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একদল মেধাবী, তরুণ শিক্ষার্থী দ্বারা পরিচালিত। এসব তরুণ মেধাবী উদ্যমী শিক্ষার্থীরা পূর্বে বিভিন্ন সময়ে বিভিন্ন জনকল্যাণকর কাজ করে সুনাম কুড়িয়ে যবিপ্রবির সকল মহলে সমাদৃত হয়েছে।

উক্ত এলাকার শিক্ষার্থীদেরকে স্কুলমুখী করতে এবং শিশু শ্রম বন্ধ করার লক্ষে শিক্ষা উপকরণ হিসেবে তারা প্রায় ৫০ জন শিক্ষার্থীর মাঝে খাতা, কলম বিতরণ করে এবং সবুজ বাংলাদেশ গড়ার লক্ষে তারা অনগ্রসর জনগোষ্ঠীর মাঝে গাছের চারা বিতরণ করে।

এ সম্পর্কে যবিপ্রবির শিক্ষার্থী ও শেখ হাসিনা হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমাইরা আজমিরা এরিন সাংবাদিকদের জানান, ‘শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ তৈরির জন্য তরুণ অনগ্রসর প্রজন্মকে স্কুলমুখী করা, শিশুশ্রম বন্ধ করতে আমাদের এ আয়োজন। তরুণ প্রজন্মকে তথ্য প্রযুক্তির ব্যবহার সঠিক ভাবে জানতে হবে এবং বাংলাদেশকে বহিঃবিশ্বের কাছে একটি প্রযুক্তি নির্ভর মডেল রাষ্ট্র হিসেবে তুলে ধরতে হবে।

এ সময় আর উপস্থিত ছিলেন, শাখা ছাত্রলীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ নুর, শমর হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ শরিফ উদ্দীন, রোকনুজাম্মান রনি, সুকান্ত রায়, আসিফ, শাওন, জাহিদ প্রমুখ।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: