প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

জনপ্রতিনিধিদের দায়বদ্ধতা নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ

২৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৩৩:০৪

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় সংসেদর স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তথ্য প্রযুক্তির অবাধ প্রবাহের যুগে সংবাদ জনগণের কাছে দ্রুততর সময়ে পৌছে যাচ্ছে। অনলাইন নিউজ পোর্টালগুলো এ ক্ষেত্রে ভূমিকা রাখছে। এ সময় স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে জনপ্রতিনিধিদের দায়বদ্ধতা নিশ্চিত করতে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ ।

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) সংসদ ভবনের মিডিয়া সেন্টারে পার্লামেন্ট নিউজ বিডি ডট কম এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিসন এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মৎস ও প্রাণি সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি, হুইপ শহিদুজ্জামান সরকার এমপি, এম এ আওয়াল এমপি এবং মেহজাবিন মোর্শেদ এমপি বক্তব্য রাখেন।

স্পীকার বলেন, প্রতিষ্ঠার পর থেকে পার্লামেন্ট নিউজ বিডি ডট কম পাঠকের প্রত্যাশা পূরণে সক্ষম হয়েছে। পার্লামেন্ট নিউজ বিডি ডট কম দেশের একটি অন্যতম প্রধান বিশেষায়িত নিউজ পোর্টাল যেখানে সংসদ ও সংসদ সদস্যদের কার্যক্রমকে জনগণের জন্য উপস্থাপন করা হয়।

জনকল্যাণে সংসদ সদস্যগণ নিজ এলাকার জন্য কি কার্যক্রম গ্রহণ করছেন তা জানার অধিকার জনগণের রয়েছে উল্লেখ করে তিনি বলেন,পার্লামেন্ট নিউজ বিডি ডট কম জনগণকে সে সংবাদ পৌছে দিতে ভূমিকা রেখে চলেছে।

দশম জাতীয় সংসদ গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উল্লেখ করে তিনি বলেন, দশম জাতীয় সংসদ বিশ্ববাসীর কাছে গণতন্ত্র প্রতিষ্ঠায় আস্থার প্রতীক বিবেচিত হয়েছে।

বিশ্বের দু’টি অন্যতম গুরুত্ববহ গণতান্ত্রিক প্রতিষ্ঠান কমনওয়েলথ পার্লামেন্টারী এসোসিয়েশন (সিপিএ) এবং ইন্টার পার্লামেন্টারী ইউনিয়ন(আইপিইউ) এর সভাপতি নির্বাচিত হয়েছিলেন এই সংসদেরই দু’জন সংসদ সদস্য যা বিশ্ব দরবারে বাংলাদেশের জন্য সন্মান বয়ে এনেছে।

পার্লামেন্ট নিউজ বিডি ডট কম এর সম্পাদক শাকিলা পারভীনের সভাপতিত্বে এবং পার্লামেন্ট জার্নালিষ্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক নিখিল ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে বাংলাদেশ প্রেস ইনষ্টিটিউট (পিআইবি) এর মহাপরিচালক শাহ আলমগীর ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বক্তব্য রাখেন।

বিডি২৪লাইভ/এআই/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: