‘নেত্রী ধুকে ধুকে মরবে আর আমরা চুপচাপ বসে থাকব?’

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৫:০৪ পিএম

দেশের মেহেনতি কৃষক শ্রমিক সর্বসাধারণের সবচেয়ে জনপ্রিয় নেত্রী কারাগারে ধুকে ধুকে মরবে আর আমরা চুপচাপ বসে থাকব এটা হয় না। এটা নিজের সাথে নিজের প্রতারণা। এটা কোনো ভাবেই হতে পারে না।’ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। 

এসময় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘জালিম সরকার ক্ষমতায় আছে তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। আমাদেরকে রাস্তায় নামতেই হবে যদি ভোটের অধিকার গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হয়। 

মঙ্গলবার (২৫ সে‌প্টেম্বর) জাতীয় প্রেসক্লা‌বের কনফা‌রেন্স লাউঞ্জে জাতীয়তাবা‌দী প্রজন্ম ৭১ কেন্দ্রীয় ক‌মি‌টির উ‌দ্যো‌গে বিএন‌পির চেয়ারপারসন বেগম খা‌লেদা জিয়ার নিঃশর্ত মু‌ক্তি ও নির্দলীয় নির‌পেক্ষ তত্ত্বাবধায়ক সরকা‌রের অধীনে নির্বাচ‌নের দা‌বি‌তে যুব সমা‌বে‌শে তি‌নি প্রধান আলোচকের আলোচনায় এসব কথা ব‌লেন। 

দুদু বলেন, ‘গত ২২ সেপ্টেম্বর মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের ডাকে আমাদের দলের সিনিয়র নেতারা সমাবেশে গিয়েছিলেন। তারা বাংলাদেশকে কালো অন্ধকার থেকে আলোর পথ দেখানোর জন্য গিয়েছিলেন। সে আলোর পথের যাত্রীরা কখনো থেমে থাকতে পারে না।’

নিউয়র্কে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে দুদু বলেন, ‘মাথার ঘায়ে কুকুর পাগল আর অতিরিক্ত জ্বর আসলে মানুষ ভুল বলতে শুরু করে। শেখ হাসিনার দশা হয়েছে সেরকম। নিউইয়র্কে গিয়ে প্রধানমন্ত্রী বলেছেন- খুনি ও অর্থপাচারকারী এক হয়েছে। তার বক্তবের সংশোধন হবে খুনি ও অর্থ পাচারকারীদের বিরুদ্ধে জাতি ঐক্যবদ্ধ হয়েছে।’ 

আয়োজক সংগঠনের সভাপতি ঢালী মো. আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক আশরাফ উদ্দীন বকুল, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার প্রমুখ। 

বিডি২৪লাইভ/এসএস 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: