বজ্রপাত ঠেকাতে তাল গাছের চারা রোপণ

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৫:৪৬ পিএম

শেরপুরের নালিতাবাড়ীতে বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে এবং বজ্রপাত ঠেকাতে তাল গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার নালিতাবাড়ী-ঢাকা মহাসড়কের দুইপাশে এ কার্যক্রম উদ্বোধন করেন হর্টিকালচার ইউং এর পরিচালক ড. মিজানুর রহমান। 

এ সময় বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পুষ্টি নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের পরিচালক ড. মেহেদী মাসুদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহের অতিরিক্ত পরিচালক ড. আসাদুল্লাহ, শেরপুরের উপ-পরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিন, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মাকর্তা আরিফুর রহমান, হর্টিকালচার নালিতাবাড়ীর কর্মকর্তা ড. শহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা শরিফ ইকবাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হকসহ কৃষি বিভাগের কর্মকর্তা ও স্থানীয় কয়েকটি বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং রাজনৈতিক নেৃতৃবন্দ উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীর নির্দেশনায় পরিচালিত এ কার্যক্রমের আওতায় নালিতাবাড়ী-ঢাকা মহাসড়কে ১ হাজার ৫ শ তালের চারা ও ৭শ বার্মিজ শিমুল তুলার চারা রোপণ করা হবে। উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের তত্ত্বাবধানে স্থানীয় বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসব চারা রোপণ করবে।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: