বাল্যবিয়ে রোধে শিক্ষা কার্যক্রম বিষয়ক কর্মশালা

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৮, ০৬:১৪ পিএম

শেরপুরে স্কুল থেকে ঝরে পড়া ও বাল্যবিয়ে রোধে কিশোরীদের জন্য শিক্ষা কার্যক্রম বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় বেসরকারি উন্নয়ন সংস্থা পপুলেশন কাউন্সিল আয়োজিত এই কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

জেলা প্রশাসক আনার কলি মাহবুবের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরিচালক প্রফেসর মো. আজহারুল হক ও ইউনিসেফের বিভাগীয় ফিল্ড অফিস প্রধান মো. ওমর ফারুক। মূল বক্তব্য উপস্থাপন করেন পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ড. ওবায়দুর রব। 

বক্তারা বলেন, স্কুল থেকে ঝরে পড়া ও বাল্যবিয়ে রোধে কিশোরীদের জন্য শিক্ষা কার্যক্রমের মাধ্যমে স্কুল থেকে ঝরে পড়া মেয়েদের মধ্যে সহায়ক পাঠদান, জীবন দক্ষতা, শিক্ষা প্রদান, অবিবাহিত মেয়েদের বিবাহ বিলম্বিত করা, মেয়েদের মধ্যে অর্থ শিক্ষা ও উপার্জনমূলক প্রশিক্ষণ প্রদান, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি শক্তিশালীকরণ, স্থানীয় জনগণকে উদ্বুদ্ধকরণসহ অবকাঠামোগত উন্নয়নে উদ্যোগ নিতে হবে।
 
বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: