তবে কি জয়সুরিয়া অপরাধ গোপন করছেন?

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৮, ০৫:২৩ পিএম

এরই মধ্যে দুর্নীতির অভিযোগ উঠেছে সনাথ জয়সুরিয়ার বিরুদ্ধে। ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার সনৎ জয়াসুরিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন শাখার নিয়ম লঙ্ঘন করার অভিযোগ দায়ের করেছে। শ্রীলঙ্কা ক্রিকেটে ম্যাচ গড়াপেটার দুর্নীতি নিয়ে তদন্ত করছিল আইসিসি গোয়েন্দাদের একটি বিশেষ দল। সেই দলের সঙ্গে জয়াসুরিয়ার তদন্তে অসহযোগিতার বিষয়টি বেরিয়ে এসেছে সামনে।

সাবেক লঙ্কান কিংবদন্তির বিরুদ্ধে আইসিসি জানিয়েছে, ‘দু’টি ক্ষেত্রে দুর্নীতি দমন শাখার আচরণবিধি লঙ্ঘন করেছেন জয়াসুরিয়া। আইসিসি গোয়েন্দারা তার মোবাইল চেয়েছিলেন পরীক্ষা করার জন্য। জয়াসুরিয়া তা দিতে রাজি হননি। তদন্তে অসহযোগিতা করার মধ্যে সঠিক সাক্ষ্য না দিতে চাওয়া, তথ্যপ্রমাণ দিতে অস্বীকার করা বা এমনকি, তথ্যপ্রমাণ লোপাট করার চেষ্টাও থাকতে পারে বলে অভিযোগ।’

অবশ্য জয়সুরিয়া জানিয়েছেন, তিনি কোনো কোনো ধরনের অপরাধের সাথে জড়িত নন। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি-র নিয়ম অনুযায়ী, দুর্নীতি দমন শাখার নিয়ম ভঙ্গের অভিযোগের জবাব দেয়ার জন্য ১৫ অক্টোবর থেকে ১৪ দিন সময় পাবেন ৪৯ বছরের সাবেক ক্রিকেটার। প্রথা অনুযায়ী, তার জবাবদিহি পাওয়ার পরেই আইসিসি পরবর্তী পদক্ষেপ ঠিক করবে। তবে যদি তিনি তদন্তে সহযোগিতা করতে অস্বীকার করতে থাকেন এবং মোবাইল বা ল্যাপটপ তুলে দিতে অস্বীকার করেন, তা হলে নিয়ামক সংস্থা তাকে সাসপেন্ড করতে পারে।

বিডি২৪লাইভ/এএআই    

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: