সাকিব-তামিম ছাড়া বাংলাদেশ দল, যা বলল জিম্বাবুয়ে অধিনায়ক

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৮, ০৭:২১ পিএম

বাংলাদেশের বিপক্ষে যে কোনো দল খেলতে নামার আগে তাদের ভাবনার বড় অংশ জুড়ে থাকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম। এরপরই প্রতিপক্ষগগুলোকে ভাবতে হয় দেশসেরা ওপেনার তামিম ইকবালকে নিয়ে। সেদিক থেকে আসন্ন সিরিজে জিম্বাবুয়ে নিজেদের খানিক সৌভাগ্যবান ভাবতেই পারে, যে তাদের বিপক্ষে ওয়ানডে ও টেস্ট- কোনো সিরিজেই থাকছেন না সাকিব আল হাসান। ওয়ানডেতে থাকবেন না তামিম, টেস্টে থাকার সম্ভাবনাও খুবই কম।

তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার আগেই এ কথা জেনে গেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। মঙ্গলবার বাংলাদেশে পৌঁছানোর পর বুধবারই তারা নেমে পড়েছে নিয়মিত অনুশীলনে। জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা মনে করেন, সাকিব বা তামিম না থাকাটা খুব একটা সমস্যার কারণ হবে না বাংলাদেশের জন্য।

কেননা সাকিব-তামিমের পরিবর্তে যারা খেলবে তারাও বেশ যোগ্যতাসম্পন্নই। আজ (বুধবার) মিরপুরের একাডেমি মাঠে অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমের সাথে আলাপে মাসাকাদজা বলেন, ‘সাকিব আল হাসান ও তামিম ইকবাল, দুজনই বাংলাদেশের জন্য বড় খেলোয়াড়। তারা বাংলাদেশের হয়ে অনেকদিন ধরেই পারফর্ম করছে। তারা ছাড়াও বাংলাদেশের অনেক খেলোয়াড় রয়েছে। আর কিছু বদলি খেলোয়াড়ও অপেক্ষায় আছে। আমার মনে হয় না, সাকিব-তামিম না থাকায় তারা খুব একটা শক্তি হারাবে।’

সাকিব-তামিম ছাড়া বাংলাদেশ দল শক্তিশালী হলেও জিম্বাবুইয়ানরা টাইগারদের হারানোর প্রস্তুতি নিয়েই খেলতে এসেছে বলে জানান তাদের দলপতি। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে নিজেদের দলের ব্যাপারে বেশ আত্মবিশ্বাসী এই ব্যাটসম্যান।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: