দুর্গা চেনেন না নরেন্দ্র মোদী!

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৮, ০৮:৩৩ পিএম

নরেন্দ্র দামোদরদাস মোদী ভারতের পঞ্চদশ প্রধানমন্ত্রী। এই রাজনীতিবিদ ২০১৪ খ্রিষ্টাব্দে অনুষ্ঠিত ষোড়শ সাধারণ নির্বাচনে ভারতীয় জনতা পার্টিকে নেতৃত্ব প্রদানের মাধ্যমে বহুমতের দ্বারা জয়লাভ লাভ করেন এবং ২৬শে মে ভারতের পঞ্চদশ প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন। এর আগে তিনি গুজরাটের চতুর্দশ মুখ্যমন্ত্রী পদে অধিষ্ঠিত ছিলেন।

মোদী রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ নামক হিন্দুত্ববাদী সংগঠনের একজন সদস্য এবং সংবাদ মাধ্যম ও বিদগ্ধজনের মতো তিনি নিজেকে একজন হিন্দু জাতীয়তাবাদী হিসেবে দাবি করেন।

&dquote;&dquote;

ফেসবুক থেকে সংগৃহীত

কিন্তু হিন্দু ধর্মের অন্যতম দেবী দুর্গা চিনতে ভুল করেছেন তিনি। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে তাকে।

সামাজিক মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে বুধবার (১৭ অক্টোবর) দেশবাসীকে দুর্গাষ্টমীর শুভেচ্ছা জানিয়েছেন তিনি। মা দুর্গা সবার ইচ্ছা পূরণ করবে এই কামনা করে তিনি লেখেন, এই আনন্দের আবহে যেন সমাজ থেকে সব রকমের অশুভ শক্তির বিনাস হোক।

কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে বড় ভুল করে বসেন তিনি। দুর্গা প্রতিমার বদলে ফেসবুকে মা কালীর ছবি ব্যবহার করেন।

এ নিয়ে সামাজিক মাধ্যমে বেশ সমালোচনা শুরু হয়েছে। কেউ কেউ লেখেন, পরের বার যেন ঠিক ছবি ব্যবহার করা হয়। এটি দক্ষিণেশ্বরের কালীর ছবি।

&dquote;&dquote;

ফেসবুক থেকে সংগৃহীত

প্রসঙ্গত, ২০০২ খ্রিষ্টাব্দের গুজরাত দাঙ্গার ঘটনায় মোদী প্রশাসন সমালোচিত হওয়ায় ভারত ও বিদেশে তিনি একজন বিতর্কিত ব্যক্তি হিসেবে পরিচিত কিন্তু গুজরাটের অর্থনৈতিক উন্নতির বৃদ্ধিতে সহায়ক পরিবেশ গঠনের জন্য তিনি তাঁর আর্থিক নীতির জন্য প্রশংসিত হয়েছেন। অন্যদিকে তাঁর রাজ্যের মানবোন্নয়নের ওপর গঠনমূলক প্রভাব বিস্তারে তাঁর প্রশাসনের অক্ষমতার জন্য তিনি সমালোচিতও হয়েছেন।


বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: