‘একটি ঘোষণা... কিছু টাকা পাওয়া গিয়াছে’

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ১০:১১ এএম

আপনি নিশ্চয় শিরোনাম পড়ে অবাক হচ্ছেন! হ্যাঁ, হবারই কথা। কেননা, এই যুগে এখনও এমন কিছু ভালো মানুষ আছে এটা ভেবে। সম্প্রতি নরসিংদীতে ‘একটি ঘোষণা... কিছু টাকা পাওয়া গিয়াছে’ মাকিং করে এমনটাই কলতে শোনা গেল এক ব্যক্তিকে।

তাহলে ঘটনাটি খুলে বলা যাক- নাম মো: সুমন মিয়া। তিনি কুয়েত প্রবাসী। কিছু দিন আগে কুয়েত থেকে ছুটিতে বাড়িতে এসেছেন নরসিংদীর মনোহরদী উপজেলার বড়চাপা ইউনিয়নের চরকৃষ্ণপুর গ্রামের মৃত মো: তোতা মিয়ার ছেলে সুমন মিয়া।

কিন্তু, সেই সুমন মিয়াকে দেখা গেল একটি ইজি বাইক ভাড়া করে মাইকিং করে বেড়াচ্ছেন। বলছেন, ‘একটি ঘোষণা গত ৪ অক্টোবর তারিখে পোড়াদিয়া বাজারে কিছু টাকা পাওয়া গিয়াছে, টাকার মালিককে তার হারানো টাকা বুঝে নেয়ার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।’

এ সময় পথচারীরা তার এই মাইকিং কান পেতে শুনছেন আর চোখ মেলে অবাক দৃষ্টিতে দেখছেন। এখনকার দিনে কেউ কুড়িয়ে পাওয়া টাকা প্রকৃত মালিকের কাছে পৌঁছে দিতে নিজের টাকা ও শ্রম ব্যয় করে মাইকিং করে প্রচার চালাচ্ছেন। এই ঘোষণা শুনে ওই এলাকার পথচারীরা তো হতবাক! এদের মধ্যে অনেকেই বলাবলি করছেন এই যুগে এমন ঘটনা তো বিরল। এলাকাবাসীরা সুমন মিয়ার সততায় মুগ্ধ।

এ বিষয়ে সুমন মিয়া জানিয়েছেন, তিনি কুয়েত প্রবাসী। ৪ মাসের ছুটি নিয়ে বাড়িতে এসেছেন।

তিনি বলেন, ‘গত ৪ অক্টোবর বেলাব উপজেলার পোড়াদিয়া বাজারে গরু মহলে অনেকগুলো টাকা মাটিতে পড়ে রয়েছে দেখে- তা আমি আমার হেফাজতে রাখি এবং বাজার পরিচালনা কমিটিকে জানাই। পরে বাজার পরিচালনা কমিটির মাধ্যমে বাজারে মাইকিং করা হয়।’

কুয়েত প্রবাসী সুমন আরও বলেন, ‘টাকা কুড়িয়ে পাওয়ার পর বেশ কিছুদিন অতিবাহিত হলেও মালিকের সন্ধান না পাওয়ায় মনোহরদীসহ পার্শ্ববর্তী উপজেলাগুলোতে ব্যাটারিচালিত অটোরিকশায় দুটি মাইক দিয়ে প্রচার চালিয়েছি।’

সত্যি মো: সুমন মিয়া এমন সততা দেখে মুগ্ধ না হয়ে কোনো উপায়। হয়তো তার এই পরিশ্রম একদিন সুফলতার মুখ দেখবে। ক্ষতিগ্রস্ত সেই ব্যক্তি ফিরে তার টাকা।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: