প্রধানমন্ত্রীর হাতে ক্যামেরা...

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ১২:২৪ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

প্রধানমন্ত্রী হিসেবে বর্তমানে দেশের নেতৃত্ব দিচ্ছেন, শেখ হাসিনা আর তার দুঃখ-সুখের অংশীদার হলেন একমাত্র ছোট বোন শেখ রেহানা।

ব্যক্তিগত দুঃখ-বেদনাকে এক সঙ্গে ভাগ করে নেন দু’জনে। তেমনি ভাগ করে নেন হাসি-আনন্দের জন্য মেলা সময়কেও। বঙ্গবন্ধুর এই দুই কন্যার সম্পর্ক অত্যন্ত দৃঢ়। যখনই সময় পান এক সঙ্গে থাকতে চেষ্টা করেন।

সম্প্রতি বঙ্গবন্ধুর সুযোগ্য দুই কন্যার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

২০১৮ সালের এপ্রিলে অস্ট্রেলিয়ার সিডনিতে তোলা ওই ছবিতে হাস্যোজ্বল শেখ হাসিনা ও শেখ রেহানার দেখা মেলে।

অস্ট্রেলিয়ার সিডনিতে এক স্নিগ্ধ সময় কাটাচ্ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা। একজন দাঁড়িয়েছিলেন সিডনি শহরকে ব্যাকগ্রাউন্ড করে। আর অপরজন (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) তার সেই হাসি মুখ মোবাইলের ক্যামেরায় বন্দি করছিলেন।

সেই সময় এই অসাধারণ মুহূর্তটি ক্যামেরাবন্দি করেন ফটো সাংবাদিক ইয়াসিন কবির জয়। আর সেই ছবিটি শনিবার (২০ অক্টোবর) বিকেলে নিজের ফেসবুকে শেয়ার করেন। এরপরই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ছবির ক্যাপশনে ইয়াসিন কবির জয় লিখেন, ‘অন্য আলোয়, মমতাময়ী বঙ্গবন্ধু কন্যাদ্বয়। আদরের ছোট বোন শেখ রেহানার সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষের কাছে রেখে যাওয়া বঙ্গবন্ধুর দুই আমানত...’

&dquote;&dquote;শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন, ‘দেশের মানুষের কাছে রেখে যাওয়া বঙ্গবন্ধুর দুই আমানত...’ ক্যাপশন দিয়ে ফেসবুকে ছবিটি শেয়ার করেন। এরপর মুহূর্তেই সেটি ভাইরাল হয়ে যায়।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: