আইয়ুব বাচ্চুর মৃত্যুতে সংসদে শোক

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ০৮:৪৪ পিএম

সদ্য প্রয়াত ব্যান্ড সংগীত শিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রস্তাব আনা হয়েছে। তিনি ছাড়াও সাবেক সংসদ সদস্য, দেশী-বিদেশী বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়। 

রোববার (২১ অক্টোবর) সংসদের সংসদের ২৩তম অধিবেশন শুরুর পরিই তাদের নামে শোক প্রস্তাব উত্থাপিত ও গৃহিত হয়েছে। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। পরে নিহতদের স্মরনে এক মিনিট নিরবতা পালন শেষে মরহুমদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। 

আইয়ুব বাচ্চু ছাড়াও সংসদে সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা শাহ আজিজুর রহমান, সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধ সাদির উদ্দিন আহমেদ, সংসদ সদস্য ও ভাষা সৈনিক শাহ মো. আঃ রাজ্জাক, সাবেক সংসদ সদস্য আবদুল গণি এবং সাবেক সংসদ সদস্য শাহ্ মোস্তানজিদুল হক খিজিরে নামে শোক প্রস্তাব আনা হয়। 

এছাড়া বঙ্গবন্ধুর ঘনিষ্টজন ও আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি এম এ সামাদ, নৌবহিনীর সাবেক প্রধান রিয়ার এডমিরাল মোশাররফ হোসেন খান (অব.), শিক্ষাবিদ ও ভাষা সংগ্রামী সফর আলী আকন্দ, উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র ওসমান গণি, , আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহর মা কাজী জেবুন্নেসা বেগম, ভারতের প্রবীণ সাংবাদিক কুলদীপ নায়ারের মৃত্যুতে শোকপ্রস্তাব গ্রহণ করা হয়। এছাড়া, ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামি, তানজানিয়ায় ফেরিডুবি, ফ্লোরিডায় ঘূর্ণিঝড় মাইকেল, ভারতের ঘূর্ণিঝড় তিতলিসহ দেশ-বিদেশে বিভিন্ন স্থানে প্রাকৃতিক দুর্যোগ ও দুর্ঘটনায় নিহতদের স্মরণে শোক প্রস্তাব আনা হয। 

অধিবেশন শুরু হওয়ার আগে সংসদে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। কমিটির সভাপতি জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশ নেন। কমিটির সদস্য বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি, আমির হোসেন আমু এমপি, তোফায়েল আহমেদ এমপি, মো: ফজলে রাব্বী মিয়া এমপি, রাশেদ খান মেনন এমপি, আ.স.ম. ফিরোজ এমপি, মইন উদ্দীন খান বাদল এমপি এবং আনিসুল হক এমপি বৈঠকে অংশগ্রহণ করেন। প্রতিদিন বিকাল ৪ টা ১৫ মিনিটে অধিবেশন শুরু হবে। তবে প্রয়োজনে দিন ও সময় স্পিকার পরিবর্তন করতে পারবেন।

সংসদের সিনিয়র সচিব ড. মোঃ আবদুর রব হাওলাদার বৈঠকের কার্যপত্র উপস্থাপন করেন। সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এআই/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: