প্রথম দিনে উত্থাপিত আরও ৬ বিল

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৮, ১০:১৪ পিএম

জাতীয় সংসদের ২৩তম অধিবেশনের প্রথম দিনে রোববার উত্থাপিত হলো ছয়টি বিল। এছাড়া আগের অধিবেশনে উত্থাপিত একটি বিলও পাস হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে এসব বিল সংসদে উত্থাপিত হয়। পরে বিলগুলো অধিকতর পরিক্ষা নিরীক্ষার জন্য বিলগুলো সংশ্লিষ্ট সংসদীয় কমিটিতে প্রেরণ করা হয়ে।

এর মধ্যে বাংলাদেশ শ্রম (সংশোধন) বিল ২০১৮ উত্থাপন করে ২৪ ঘন্টার মধ্যে বিলের ওপর আলোচনা করে সংসদে রিপোর্ট প্রদানের অনুমোদন চান শ্রমমন্ত্রী মুজিবুল হক চুন্নু। এছাড়া দুটি বিল উত্থাপন করেন মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ।

একটি করে বিল উত্থাপন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। জনগরুত্বপূর্ণ এসব বিলের মধ্যে রয়েছে সরকারি চাকরি বিল ২০১৮, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউট বিল ২০১৮, বাংলাদেশ শিশু একাডেমি বিল ২০১৮, বাংলাদেশ শ্রম (সংশোধন) বিল ২০১৮, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট বিল ২০১৮ ও মৎস্য সঙ্গনিরোধ বিল ২০১৮। এছাড়া বাংলাদেশ প্রাণীসম্পদ গবেষণা ইনস্টিটিউট বিল ২০১৮ বিলটি পাস হয়।                                   

বিডি২৪লাইভ/এআই/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: