খাসোগি হত্যার চরম সত্য বের করেই ছাড়ব

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৮, ০৫:১৪ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান গতকাল (২১ অক্টোবর) বলেছেন, যেভাবেই হোক তিনি সৌদি কনস্যুলেটে নিহত  জামাল খাসোগির ব্যাপারে সত্য প্রকাশ করবেন। ইস্তাম্বুলে এক সমাবেশে এরদোয়ান বলেন, আমরা সুবিচার খুঁজছি। খাসোগি হত্যায় কোন ছাড় দেওয়া হবে না, সত্য প্রকাশ করতে সর্বাত্মক পদক্ষেপ নেওয়া হবে। 
 
তুরস্ক প্রেসিডেন্টের একটি সূত্র জানায়, গতকাল যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে ফোনে কথা বলেছেন এরদোয়ান। দুই নেতা একমত পোষণ করেছেন যে, সবদিক থেকে খাসোগি হত্যার বিষয়টি পরিষ্কার ব্যাখ্যা করতে হবে। 

তুর্কি কর্মকর্তারা বলেন, গত ২ অক্টোবর দুটি উড়োজাহাজে করে সৌদি আরব থেকে ১৫ জন ইস্তাম্বুলে আসেন। তাঁরা খাসোগি হত্যায় জড়িত। তবে রিয়াদ বলছে, ১৫ জনের মধ্যে একজন কয়েক বছর আগে গাড়ি দুর্ঘটনায় নিহত হন।

সৌদি সরকার এরই মধ্যে স্বীকার করেছে, ইস্তাম্বুলে তাদের কনস্যুলেটের ভেতরে খাসোগিকে হত্যা করা হয়। সৌদি পররাষ্ট্রমন্ত্রী আবদেল আল জুবায়ের গতকাল (২১ অক্টোবর) রোববার খাসোগি হত্যার ঘটনাকে ‘চরম ভুল’ বলে অভিহিত করেন। তিনি বলেন, দুর্বৃত্তরা এই অভিযান চালিয়েছে। এই হত্যার সাথে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান জড়িত নয় এবং আমরা জানি না খাসোগির মৃতদেহ কোথায়।

বিডি২৪লাইভ/কেএ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: