প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

ব্যারিস্টার মইনুল গ্রেফতার, যা বললেন ওবায়দুল কাদের

২৩ অক্টোবর, ২০১৮ ১২:৩২:৩১

ফাইল ফটো

ব্যারিস্টার মইনুল হোসেনকে ব্যক্তি অপরাধের কারণে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সকালে সচিবলায়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নে জবাবে এমনটি জানান তিনি।

ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রেফতার প্রসঙ্গে ওবায়দুল কাদর বলেন, এখানে কোন জোটের বিষয় নয়, এখানে ব্যক্তি অপরাধের বিষয়। তিনি একজন নারী সাংবাদিককে যেভাবে এ্যাবিউজ করেছেন এটা কি কোন ভদ্র লোকের পক্ষে এ ধরণের আচরণ করা সম্ভব? তার বিরুদ্ধে মামলা হয়েছে, সেই মামলায় তাকে গ্রেফতার করাটাই জরুরী ছিল। পুলিশ গ্রেফতার করেছে।

তিনি আরও বলেন, এ ধরণের ঘটনায় পার পেয়ে গেলে অনেকেই এধরণের অপরাধ করতে পারে। যাকে তাকে যে কেউ অশোভন, অমার্জিত গালি দিতে পারে। তিনি ঐক্যফ্রন্টের নব্য নতো, এসব বিবেচনা করে তাকে গ্রেফতার করা হয়নি। ব্যাক্তি হিসেবে তিনি যে অপরাধ করেছন সেজন্যই তাকে গ্রেফতার করা হয়েছে।

জাতীয় নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত প্রসঙ্গে এক প্রশ্নের জাবাবে তিনি বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণার পর নির্বাচনী আচারণবিধি পুরোপুরি নির্বাচন কমিশিনের আওতায় চলে যাবে। কমিশনের আচারণবিধি অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজনৈতিক দলগুলো যারা নির্বাচনে অংশ নেবেন তারা নির্বাচন কমিশনের আওতায় চলে যাবে, তখন মন্ত্রীদের দায়িত্ব কর্তব্য সীমিত হয়ে যাবে। তখন কেবিনট শুধু মাত্র রুটিন ওয়ার্ক করবে, কোন ধরণের মেজর ডিসিশন নিতে পারবে না।

বিডি২৪লাইভ/এসআর/এসএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: