মইনুল হোসেনের মুক্তির দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৮, ০৭:২৫ পিএম

আইনজীবী মইনুল হোসেনকে সোমবার (২২ অক্টোবর) রাত পৌনে ১০টার দিকে উত্তরায় জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে গ্রেফতার করা হয়। রংপুরে হওয়া একটি মামলায় মইনুলকে গ্রেফতার দেখানো হয়েছে। ১০ কোটি টাকার মানহানির এ মামলাটি দায়ের করেন মানবাধিকার কর্মী মিলি মায়া।

মঙ্গলবার মইনুল হোসেনের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে মানহানি মামলা দায়ের, গ্রেফতারের প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল করেছে বিএনপিপন্থী আইনজীবীরা। আইনজীবীদের এই বিক্ষোভ মিছিলে শতাধিক আইনজীবী অংশ নেন।

আইনজীবীদের এই বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন সুপ্রিম কোর্ট বারের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, আইনজীবী এ বি এম ওয়ালিউর রহমান খান, ফরিদ উদ্দিন খান, ড. রফিকুল ইসলাম মেহেদী, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী, আবদুল জব্বার, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, কামাল হোসেন, আবদুস ছাত্তার, শাফিউর রহমান শফি, গাজী তৌহিদুল ইসলাম, কাজী জয়নাল, শহিদুজ্জামান শহীদ, মির্জা আল মাহমুদ, শেখ ওয়াহিদুজ্জামান দিপু, শামসুল ইসলাম মুকুল, শরীফ ইউ আহমেদ, নাহিদ সুলতানা প্রমুখ।

দুপুরে আইনজীবীরা সুপ্রিম কোর্ট চত্বর থেকে বিক্ষোভ মিছিল সহকারে মাজার গেট দিয়ে কোর্ট থেকে বেরিয়ে শিক্ষা ভবনের সামনে দিয়ে কদম ফোয়ারা ঘেঁষে প্রধান সড়ক দিয়ে বাংলাদেশ বার কাউন্সিল ও মৎস্যভবনের পাশের গেট দিয়ে আবার সুপ্রিম কোর্টের ভেতরে প্রবেশ করেন।

মিছিলটি সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: