জাফরুল্লাহর হাসপাতাল ও ফার্মেসিকে ২৫ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০১৮, ১২:২২ এএম

সাভারে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মালিকানাধীন গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যাল লিমিটেড ও গণস্বাস্থ্য কেন্দ্রে হাসপাতালে অভিযান চালিয়ে নানা অনিয়মের দায়ে প্রতিষ্ঠান দুটিকে মোট ২৫ লাখ টাকা আর্থিক জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়া গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যাল থেকে সকল ধনের অ্যান্টিবায়োটিক উৎপাদন বন্ধের নির্দেশসহ গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালকে আগামী এক মাসের মধ্যে লাইসেন্স নিয়ে কার্যক্রম পরিচালনার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

&dquote;&dquote;মঙ্গলবার (২৩ অক্টোবর) বিকাল ৫টার দিকে সাভারের মির্জানগরে গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যাল লিমিটেড ও গণস্বাস্থ্য কেন্দ্রে র‌্যাব, ওষুধ প্রশাসন ও সাভার উপজেলা প্রশাসনের সমন্বয়ে এই অভিযান চালানো হয়। অভিযানে র‌্যাব সদর দপ্তরের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন সরওয়ার আলম। রাত প্রায় ১০টার দিকে এই অভিযান শেষ হয়।

&dquote;&dquote;অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলম জানান, গণস্বাস্থ্য ফার্মাসিউটিক্যালস লিমিটেড ওষুধ উৎপাদন করা হচ্ছিল দীর্ঘ দিন ধরেই। পাশাপাশি তাদের ল্যাব থেকে মেয়াদ শেষ হয়ে যাওয়া বিপুল পরিমাণ ক্যামিকেল উদ্ধার করা হয়। এ জন্য এই প্রতিষ্ঠানটিতে ১৫ লাখ টাকা আর্থিক জরিমানা এবং তাদের সকল ধরনের অ্যান্টিবায়োটিক ঔষধ উৎপাদনের বন্ধের নির্দেশ দেয়া হয়।

&dquote;&dquote;

এ ছাড়া গণস্বাস্থ্য কেন্দ্র হাসপতালের অপারেশন থিয়েটার থেকে মেয়াদ শেষ হয়ে যাওয়া বেশ কিছু সার্জিক্যাল ঔষধ পাওয়াসহ নানা অনিয়মের অভিযোগ প্রমাণ পাওয়ায় হাসপাতালটিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। শুরু থেকে হাসপতালটি লাইসেন্সবিহীন ভাবে পরিচালনা করা হচ্ছে উল্লেখ করে ১ মাসের মধ্যে লাইসেন্স নিয়ে কার্যক্রম পরিচালনার নির্দেশ দেয়া হয়। অন্যথায়, হাসপাতালটি বন্ধ করে দেয়া হবে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: