মেসিবিহীন বার্সাতেও হেরে গেল ইন্টার

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৮, ১১:৩১ এএম

হাতের চোটের কারণে প্রায় তিন সপ্তাহ মাঠের বাইরে চলে গেছেন লিওনেল মেসি। বার্সেলোনা তাদের সেরা তারকাকে ছাড়া প্রথম পরীক্ষায় কেমন করে, সেটাই ছিল দেখার। তবে সে পরীক্ষায় ভালোমতোই উতরে গেছে কাতালানরা। চ্যাম্পিয়নস লিগে রাফিনহা ও জর্দি আলবার গোলে ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের দল।

চমৎকার এই জয়ে এল ক্লাসিকোর প্রস্তুতিটা বার্সেলোনা সেরে রাখল ভালোভাবেই। আগামী রোববার এল ক্লাসিকোর লড়াইয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেবে তারা। খেলায় না থেকেও মেসি কাল ছিলেন। দলকে অনুপ্রেরণা জোগাতে ছেলে থিয়াগোকে নিয়ে চলে এসেছিলেন ন্যু ক্যাম্পের দর্শকসারিতে। একটু পর পর টেলিভিশন ক্যামেরা খুঁজে নিচ্ছিল ডান হাত সিলিংয়ে ঝোলানো মেসিকে।

নু ক্যাম্পে এদিন ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলেছে বার্সা। তাদের আধিপত্য ছিল প্রায় একচেটিয়া। ১৬ মিনিটে এগিয়ে যেতে পারত তারা। কিন্তু কর্নার থেকে আসা বলে ক্লেমেন্ত লংলের জোরালো হেড গোললাইন থেকে অবিশ্বাস্যভাবে ফিরিয়ে দেন ইন্টার গোলরক্ষক সামির হান্দানোভিচ।

২৭ মিনিটে এগিয়ে যাওয়ার আরো একটি সুযোগ এসেছিল বার্সার সামনে। তবে মেসির জায়গায় খেলা রাফিনহার শট ফিরিয়ে দেন গোলরক্ষক। ৩২ মিনিটে অবশ্য রাফিনহাকে আর আটকাতে পারেননি হান্দানোভিচ। লুইস সুয়ারেজের দুর্দান্ত পাস ছোট বক্সের ভেতর পেয়ে বাঁ পায়ের আলতো টোকায় জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

এরপর ৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সার জয় নিশ্চিত করে ফেলেন আলবা। ইভান রাকিটিচের চমৎকার পাস নিয়ন্ত্রণে নিয়ে দারুণ ফিনিশিংয়ে বল জালে পাঠান স্প্যানিশ লেফটব্যাক। এই জয়ে ৩ ম্যাচে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল বার্সেলোনা। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ইন্টার মিলান। আগামী ৭ নভেম্বর সান সিরোতে আবার মুখোমুখি হবে দুই দল।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: