ভোটের তারিখ নিয়ে কোন আলোচনাই হয়নি: ইসি সচিব

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৮, ০২:৩৫ পিএম

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের তারিখ নিয়ে এখনও কোন আলোচনাই হয়নি। তাই তফসিল ও নির্বাচনের তারিখ নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর জন্য অনুরোধ করছি আমরা। 

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

গণমাধ্যমে তফসিল ও নির্বাচনের তারিখ প্রকাশের বিষয়ে তিনি বলেন, এটা সঠিক নয়। কে বা কারা এ বিভ্রান্তি ছড়াচ্ছে, তাদেরকে অনুরোধ করব তারা যেন বিভ্রান্তি না ছড়ায়।

গণমাধ্যমে প্রকাশিত সময়ের তফসিল ও নির্বাচন হচ্ছে কি না জানতে চাইলে সচিব বলেন, এগুলো নিয়ে আলোচনাই হয়নি। তফসিল কবে হবে বা কবে নির্বাচন হবে এগুলো নিয়ে আলোচনাই হয়নি। ১ নভেম্বর বিকেল চারটায় রাষ্ট্রপতির সঙ্গে দেখা করবে কমিশন। তারপর নির্বাচনের তফসিল ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করে কমিশন সিদ্ধান্ত নিবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে সচিব বলেন, রেওয়াজ অনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার জাতির উদ্দেশ্যে ভাষণের মাধ্যমে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে থাকেন। ৪ তারিখে কমিশন সভায় বসবো কিনা এটা এখনও ঠিক হয়নি। ১ তারিখে আমরা জানতে পারব কবে বৈঠকে বসব।

নির্বাচনের সম্ভাব্য তারিখ এখনি বলা যাচ্ছে না। কারণ আপনারা জানেন একজন মাননীয় নির্বাচন কমিশনার দেশের বাইরে রয়েছেন। উনি আসলে পরে সবাই মিলে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। আমরা আশা করছি ডিসেম্বরের মধ্যে 
নির্বাচন সম্পন্ন করা হবে।

কবে নির্বাচন হবে এটা এখনই বলা যাচ্ছে না। কারণ এতে বিভ্রান্তি ছড়ায়। সুতরাং যতক্ষণ না কমিশন সভায় সিদ্ধান্ত হয়, ততক্ষণ আমরা বলতে পারছি না বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ/আরএইচ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: