‘সংলাপের প্রয়োজন নেই’

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০১৮, ০৬:২৮ পিএম

একটি আধুনিক বাংলাদেশ গড়তে তরুণদের যে চাহিদা সে চাহিদাকে প্রাধান্য দিয়ে দলের আগামী নির্বাচনী ইশতেহারের খসড়া চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এমনটি জানিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম।

বিডি২৪লাইভের সঙ্গে একান্ত সাক্ষৎকারে তিনি বলেন, আমাদের তরুণ প্রজন্মের মধ্যে প্রায় ২ কোটি ভোটার রয়েছে। আধুনিক বাংলাদেশ গঠনে তাদের যে চাহিদা, তাদের সে বিষয় গুলোকে প্রাধান্য দিয়ে আগামী নির্বাচনী ইশতেহার তৈরি করা হচ্ছে।

আপনি একজন এমপি ভবিষ্যতেও আপনি হয়তো এমপি হতে পারেন, আপনার কি মনে হয় আপনাকে কি কারণে নমিনেশন দেওয়া হতে পারে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এলাকার আর্থ-সামাজিক রাজনৈতিক পরিবর্তন ও উন্নয়ন সাধন, বিশেষ করে সড়ক যোগাযোগের মাধ্যমে ব্যাপক উন্নয়ন করেছি এলাকায়। 

এর আগে আমার এলাকায় এমনটা ছিল না। তাছাড়া জনগণের চাহিদা মোতাবেক উন্নয়ন সাধন করতে সক্ষম হয়েছি। যেসব এলাকাগুলোতে পানি জমে থাকত সেই সকল এলাকাগুলোতে ব্রিজ, একই সাথে বিদ্যুতের সংযোগ ব্যবস্থা করেছি। এক সময় আমাদের এই আসনগুলোতে খাদ্যের ত্রুটি ছিল কিন্তু বর্তমানে মাদারীপুর ৩ আসনে সাড়ে চার হাজার থেকে পাঁচ হাজার টন খাদ্য উৎপাদন করতে সক্ষম হয়েছি। যা ব্যাপক হারে পরিবর্তন এবং উন্নয়নও হয়েছে, যেখানে গম চাষ করা হতো না, এখন সেখানে উৎপাদন হয়।শিক্ষা ক্ষেত্রেও আমার এলাকার ছেলে-মেয়েরা অনেক এগিয়ে। এ সবই বর্তমান সরকারের নানান অবকাঠামো উন্নয়নের কারণে হয়েছে।

আমাদের এলাকায় আওয়ামী লীগের প্রার্থী অনেক এ বিষয়ে আমি কিছু বলতে চাই না, আর এই বিষয়টা নির্বাচন মনোনয়ন বোর্ডের বিষয়। এখানে যাকে বোর্ড মনোনয়ন দেবে সে নির্বাচন করবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে কোন রাজনৈতিক দলের সাথে সংলাপে যাবেন কি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সারাদেশে কিন্তু ভোটের আমেজ তৈরি হয়ে গেছে। ভোট চাওয়া শুরু হয়ে গেছে, কি করে বলেছেন তারা বসে আছে? তারা সংলাপ করার জন্য বসে আছে, কিন্তু দেশের সংবিধান অনুযায়ী আর কোন সংলাপের প্রয়োজন নেই। যারা পাকিস্তান প্রীতি, তারা আসলে আদর্শ বিরোধী জোট। তারা ভোট না করে নির্বাচনকে বানচাল করার জন্য বসে আছে। তাদের সাথে সংলাপের কোনো সুযোগ নেই।’

দলীয় সরকারের অধীনে নির্বাচন কতটা সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে বলে আপনি মনে করেন? জাবাবে আওয়ামী লীগের এ নেতা বলেন, নির্বাচন সুষ্ঠু হবে এটাই স্বাভাবিক। নির্বাচন সুষ্ঠু করতে নির্বাচন কমিশনার সেই কাজগুলোই করছে। 

২০১৪ সালের নির্বাচন নিয়ে অনেক বিতর্ক রয়েছে। এ বিষয়ে আপনি কি বলবেন? জবাবে তিনি বলেন, ২০১৪ সালে নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র রক্ষা পেয়েছে। বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে আওয়ামী লীগ তার দায়িত্ব পালন করতে সক্ষম হয়েছে। দেশ ও জনগণের দায়িত্ব ও স্বার্থ রক্ষার্থে সকল ষড়যন্ত্র প্রতিহত করে আগামী দিনেও নির্বাচন সফল হবে।

বিডি২৪লাইভ/এসআই/এমআর

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: