প্রধানমন্ত্রী পটুয়াখালী ও বরগুনা যাচ্ছেন আজ 

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০১৮, ১০:৩০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পটুয়াখালী ও বরগুনা সফরে যাচ্ছেন।

শনিবার (২৭ অক্টোবর) পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার ধানখালীতে নির্মিত ‘স্বপ্নের ঠিকানা’ উদ্বোধন করবেন।

১৩২০ মেগাওয়াট, থার্মাল পাওয়ার প্ল্যান্ট প্রকল্প, বিদ্যুৎকেন্দ্রের জন্য জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ১৩০টি পরিবারের পুনর্বাসন হচ্ছে ‘স্বপ্নের ঠিকানা’।

এ ছাড়া, প্রধানমন্ত্রী আরও চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ১৬টি উন্নয়ন কর্মকাণ্ডের ফলক উন্মোচন করবেন। ১৬টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে দুপুর আড়াইটায় আকাশপথে বরগুনার তালতলীর জনসভা মঞ্চে আসবেন। বিকাল পৌনে ৩টায় বরগুনার বিভিন্ন উপজেলার ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

এরপর বিকাল ৩টায় তালতলী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত তালতলী সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিশাল জনসভায় ভাষণ দেবেন।

এদিকে, শেখ হাসিনার আগমনকে ঘিরে সাজ সাজ প্রস্তুতি চলছে পুরো পটুয়াখালীতে। ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে সভাস্থল থেকে শুরু করে জনসভা মাঠ প্রাঙ্গণ ও উপজেলা শহর। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগমুহূর্তে প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বরগুনা জেলার সর্বত্র বইছে উৎসবের আমেজ। সর্বশেষ ২০১৩ সালের ১৯ নভেম্বর তালতলীতে একই মাঠে জনসভায় ভাষণ দিয়েছিলেন তিনি।

এ বিষয়ে পটুয়াখালীর জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, এরই মধ্যে প্রধানমন্ত্রীর আগমনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বিষয়টি নিয়ে বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে গোটা দক্ষিণাঞ্চল হবে উন্নয়নের রোল মডেল। আর বরগুনা জেলা হবে সেই উন্নয়ন মডেলের প্রবেশদ্বার।

প্রসঙ্গত, ১৩২০ মেগাওয়াট থার্মাল পাওয়ার প্ল্যান্ট প্রকল্প বিদ্যুৎকেন্দ্র নির্মাণের লক্ষ্যে পটুয়াখালীর সর্বদক্ষিণে কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের প্রায় এক হাজার একর জমি অধিগ্রহণ করে নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড, যার নামকরণ করা হয় পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্র। জমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত পরিবারের পুনর্বাসনের ১৬ একর জমির ওপর নির্মাণ করা হয় ,স্বপ্নের ঠিকানা,। এখানে নির্মিত ১৩০টি ঘরের প্রতিটিতে রয়েছে তিনটি কক্ষ, একটি মাস্টার কক্ষ, একটি রান্নাঘর, একটি স্টোর রুম ও একটি ডাইনিং রুম।

এ ছাড়া বরগুনা সদর হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীতকরণ, বামনা ও বেতাগী উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশন, জেলা গ্রন্থাগার, জেলা পুলিশ লাইনে মহিলা ব্যারাক, আমতলী ইউনুস আলী খান ডিগ্রি কলেজের চতুর্থ তলা একাডেমিক ভবন কাম ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণসহ ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: