নতুন ঠিকানায় মুশফিক

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮, ০৯:৪৫ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৬ষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফট আজ রোববার (২৮ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে। এ প্লেয়ার ড্রাফটের মাধ্যমেই নতুন ঠিকানায় যাবেন মুশফিকুর রহিম।

কারণ রাজশাহী কিংস মুশফিকুর রহিমকে ছেড়ে দিয়েছে। এরপর থেকে গুঞ্জন শোনা যাচ্ছিল- সিলেট সিক্সার্স ও চিটাগাং ভাইকিংস মুশফিকের প্রতি আগ্রহ দেখিয়েছিল। কিন্তু, শেষ পর্যন্ত তা আর ব্যাটে-বলে হয়নি। তাই প্লেয়ার ড্রাফটের মাধ্যমে জানা যাবে মুশফিকের নতুন ঠিকানা।

এদিকে, বিপিএলের গত আসরে অংশ নেয়া প্লেয়ারদের মধ্য থেকে প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি ৪ জন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ পেয়েছে। গত আসরে খেলা একজন করে বিদেশি ও তিনজন করে দেশের খেলোয়াড় ধরে রাখে রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স, সিলেট সিক্সার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের জার্সি গায়েই আসন্ন বিপিএল মাতাবেন মাশরাফি বিন মুর্তজা ও ক্রিস গেইল। তাদের সঙ্গে মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলামকেও ধরে রেখেছে রংপুর।

ঢাকা ডায়নামাইটস সাকিব আল হাসান, সুনীল নারিন, রোভম্যান পাওয়েল ও কাইরন পোলার্ডকে ধরে রেখেছে। যদিও ঢাকা ডায়নামাইটসের সঙ্গে চুক্তি করার পর এখনও পর্যন্ত বিপিএলে খেলেননি পাওয়েল।

অন্যদিকে, লিটন দাস সিলেটে যোগ দিয়েছেন। গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে ছিলেন তিনি।

এবারের প্লেয়ার ড্রাফটে থাকছেন ৩৭৩ জন বিদেশি ক্রিকেটার। ‘এ’ প্লাস থেকে শুরু করে ‘এফ’ পর্যন্ত মোট ৭টি ক্যাটাগরিতে রাখা হয়েছে ক্রিকেটারদের। সেখান থেকেই নিজেদের দলে বেছে নেবে দলগুলো।

বিপিএলের ড্রাফটে রয়েছে ইংল্যান্ডের ৮৬ জন, পাকিস্তানের ৭২ জন, ওয়েস্ট ইন্ডিজের ৫৬ জন, শ্রীলঙ্কার ৫৫ জন, আফগানিস্তানের ২০ জন, দক্ষিণ আফ্রিকার ১৮ জন, জিম্বাবুয়ের ১৫ জন ও আয়ারল্যান্ডের ১০ জন ক্রিকেটাররা আছেন। এছাড়াও বিপিএল খেলতে আসছেন নেপালের ক্রিকেটারও। তাদের মধ্য থেকে মোট ২০৪ জন ক্রিকেটার রয়েছেন ‘এফ’ ক্যাটাগরিতে। ১৬৯ জন ক্রিকেটার আছেন বাকি ৬টি ক্যাটাগরিতে।

আগামী বছরের ৫ জানুয়ারি শুরু হওয়ার কথা রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: