কারা ধর্মঘট করছে, প্রশ্ন অর্থমন্ত্রীর

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮, ০৩:২৯ পিএম

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে রোববার (২৮ অক্টোবর) সকাল থেকে পরিবহন শ্রমিকদের শুরু হওয়া ৪৮ ঘণ্টার ধর্মঘট সম্পর্কে জানা নেই অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের।

রোববার (২৮ অক্টোবর) দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে একটি অনুষ্ঠানে একজন সাংবাদিক পরিবহন ধর্মঘট সংক্রান্ত একটি প্রশ্ন করতে চাইলে অর্থমন্ত্রী বলেন, কারা ধর্মঘট করছেন?

আরেকজন সাংবাদিক বলেন, পরিবহন শ্রমিকরা আইন সংশোধনের দাবিতে রাজপথ অবরোধ করে রেখেছে। কোনো প্রকার যানবাহন চলতে দিচ্ছে না।

এরপর এ বিষয়ে জানতে চান অর্থমন্ত্রী। বলেন, আজকে শহরে? জবাবে ওই সাংবাদিক ‘হ্যাঁ’ বললে অর্থমন্ত্রী বলেন, আচ্ছা।

এ সময় ওই সাংবাদিক আবার বলেন, এমনকি ব্যক্তিগত যান চলাচলেও তারা বাধার সৃষ্টি করছে। একটি নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে রাস্তায়। সরকারের সেকেন্ড ম্যান হিসেবে বিষয়টি আপনি কিভাবে দেখছেন?

জবাবে অর্থমন্ত্রী বলেন, যেকোন প্রচেষ্টা যে-ই করুক না কেন সরকার অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবে।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আবুল মাল আব্দুল মুহিত বলেন, দেশে রাজনৈতিক পরিস্থিত যা আছে তাতে উদ্বিগ্ন হওয়ার কিছু দেখছি না। নির্বাচন ডিসেম্বরের মাঝে হবে, তিনমাস সময়, রাজনৈতিক অবস্থা একদম কমপ্লিট স্থিতিশীল। এবং আমার মনে হয় না এটাকে কেউ বিঘ্নিত করার প্রচেষ্টা করবেন এবং করলেও সাকসেসফুল হবেন না। তাই রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আমি মোটেই চিন্তিত নই।

তিনি আরও বলেন, আমি বহুদিন ধরেই বলছি, নির্বাচনে সকলেই অংশগ্রহণ করবে, বিএনপি অবশ্যই অংশগ্রহণ করবে। অংশগ্রহণ না করলে পার্টি হিসেবে অবস্থানই থাকবে না। তাই এটি ভাল নির্বাচন হবে। এবং নির্বাচন যে নিরপেক্ষ হয় এটার উদাহরণ ইতোমধ্যে আমরা স্থাপন করেছি এটা আবার নতুন করে প্রমাণ করতে হবে না

বিডি২৪লাইভ/এসএইচআর/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: