বিপিএলে কোন দলে কোন ক্রিকেটার, এক নজরে চূড়ান্ত তালিকা

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৮, ০৫:২৩ পিএম

সামনে মাঠে গড়াবে বিপিএলের ষষ্ঠ আসর। সব কিছু ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। আজ অনুস্ঠিত হল হয়েছে প্রতিযোগিতার প্লেয়ার ড্রাফট। এতে চিটাগং ভাইকিংস দলে ভিড়িয়েছে সাবেক জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলকে। এর আগে ফ্র্যাঞ্চাইজিগুলো ছয়জন খেলোয়াড়কে দলে নিয়ে ভিড়িয়েছে। আজ প্লেয়ার্স ড্রাফটের পর নিশ্চিত হলেন বাকি ক্রিকেটাররা। অংশ নেয়া সাত দলের ক্রিকেটারদের তালিকা এবার জেনে নিন।

এক নজরে বিপিএলের ক্রিকেটারদের তালিকা (দল অনুযায়ী):

১) ঢাকা ডায়নামাইটস :
রিটেইন : সাকিব আল হাসান, সুনীল নারিন, রভম্যান পাওয়েল ও কাইরন পোলার্ড।
সরাসরি সাইন : আন্দ্রে রাসেল, হজরতউল্লাহ জাজাই।
নিলাম থেকে নেওয়া (মোট ১১ জন): রুবেল হোসেন, কাজী নুরুল হাসান সোহান, রনি তালুকদার, শুভাগত হোম, কাজী অনিক, মিজানুর রহমান, আসিফ হাসান, শাহাদাত হোসেন রাজীব, নাঈম শেখ, আন্দ্রে ব্রিচ ও ইয়ান বেল।

২) খুলনা টাইটান্স :
রিটেইন : মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত ও কার্লোস ব্রাফেট।
সরাসরি সাইন : ডেভিড মালান, আলী খান।
নিলাম নেওয়া (মোট ১৩ জন): জহুরুল ইসলাম, শরীফুল ইসলাম,তাইজুল ইসলাম, মো. আল-আমিন, শুভাশিষ রায়, জুনায়েদ সিদ্দীক, তানবীর ইসলাম, মাহিদুল অঙ্কন, জহির খান, শ্রেরফানে রাদারফোর্ড, লাসিথ মালিঙ্গা, ইয়াসির শাহ ও ব্রেন্ডন টেলর।

৩) কুমিল্লা ভিক্টোরিয়ান্স :
রিটেইন : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন ও শোয়েব মালিক।
সরাসরি সাইন : আশেলা গুনারত্নে, লিয়াম ডসন।
নিলাম থেকে নেওয়া (মোট ১৩ জন) : আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদী হাসান, জিয়াউর রহমান, মোশাররফ হোসেন রুবেল, মোহাম্মদ শহীদ, শামসুর রহমান, সঞ্জীত সাহা, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, এভিন লুইস, ওয়াকার সালমাখায়েল ও আমির ইয়ামিন।

৪) রাজশাহী কিংস :
রিটেইন : মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও জাকির হাসান।
সরাসরি সাইন : কায়েস আহমেদ, ক্রিস্টিয়ান জনকার।
নিলাম থেকে নেওয়া (মোট ১১ জন) : সৌম্য সরকার, ফজলে মাহমুদ রাব্বী, আরাফাত সানী, আলাউদ্দিন বাবু, মার্শাল আইয়ুব, কামরুল ইসলাম রাব্বী, ইসরু উদানা, লায়োরি ইভান্স, রায়ান টেন ডয়েসকাট, শেকুগে প্রসন্ন ও মোহাম্মদ সামি।

৫) সিলেট সিক্সার্স :
রিটেইন : নাসির হোসেন, সাব্বির রহমান, সোহেল তানভীর ও লিটন কুমার দাশ।
সরাসরি সাইন : ডেভিড ওয়ার্নার, সন্দ্বীপ লামিচানে।
নিলাম থেকে নেওয়া (মোট ১৫ জন) : আফিফ হোসেন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, তৌহিদ হৃদয়, নাবিল সামাদ, ইবাদত হোসেন, অলোক কাপালি, জাকের আলী মানিক, মেহেদী হাসান রানা, ফাবিয়ান আলেন, মোহাম্মদ ইরফান, গুলবাদিন নাইব, আন্দ্রে ফ্লেচার, প্যাট ব্রাউন ও নিকোলাস পুরান।

৬) রংপুর রাইডার্স :
রিটেইন : মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিথুন ও ক্রিস গেইল।
সরাসরি সাইন : এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস।
নিলাম থেকে নেওয়া (মোট ১২ জন) : শফিউল ইসলাম, সোহাগ গাজী, ফরহাদ রেজা, মেহেদী মারুফ, রবি বোপারা, রাইলি রুশো, নাহিদুল ইসলাম, নাদীফ চৌধুরী, আবুল হাসান রাজু, ফারদিন হোসেন অনি, রবি বোপারা, বেনি হাওয়েল ও ওসানে থমাস।

৭) চিটাগং ভাইকিংস :
রিটেইন : মুশফিকুর রহিম, লুক রনকি, সিকান্দার রাজা ও সানজামুল ইসলাম।
সরাসরি সাইন : মোহাম্মদ শাহজাদ, রবার্ট ফ্রাইলিঙ্ক।
নিলাম থেকে নেওয়া (মোট ১২ জন) : মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, মোহাম্মদ আশরাফুল, রবিউল হক, ইয়াসির আলী চৌধুরী, নিহাদ-উহ-জামান, নাজিবুল্লাহ জারদান, সাদমান ইসলাম, ক্যামেরন ডেলপোর্ট ও দাসুন শানাকা।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: