শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলের জয় পাকিস্তানের!

প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮, ১১:১২ এএম

টি-টোয়েন্টির জমজমাট লড়াই। তবে ব্যবধান গড়ে দিল দুই ইনিংসের শেষ বল। যেখানে পাকিস্তান নিয়েছিল ৬ রান, নিউজিল্যান্ড নিতে পারল ৪। স্নায়ুচাপের ম্যাচে আবুধাবিতে প্রথম টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ২ রানে হারিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে করেছিল ১৪৮। সমান উইকেট হারিয়ে নিউজিল্যান্ড থেমেছে ১৪৬ রানে।

উত্তেজনাকর খেলা গড়ায় শেষ ওভার পর্যন্ত। জয়ের জন্য ১ ওভারে নিউজিল্যান্ডের দরকার ছিল ১৭ রান। সমীকরণটা শেষ বলে নেমে আসে ৭ রানে। ছক্কা হলেও ম্যাচ গড়াবে সুপার ওভারে। পাকিস্তানের তরুণ পেসার শাহিন শাহ আফ্রিদির ফুলটস পুরোপুরি কাজে লাগাতে পারেননি রস টেলর। বাউন্ডারি মারতে পেরেছেন, যা যথেষ্ট হয়নি। বৃথা গেছে টেলরের ২৬ বলে ৪২ রানের ‘ক্যামিও’ ইনিংস।

অল্প রানের টার্গেটে খেলতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা কিন্তু দুর্দান্তই হয়েছিল। উদ্বোধনী জুটিতে ৬ ওভারেই এসেছিল ৫০ রান। সেটা অবশ্য কলিন মানরোর কল্যাণে। গ্লেন ফিলিপস ১৫ বলে ১২ রান করে হাসান আলীর বলে বোল্ড হলে ভাঙে এ জুটি।

চওড়া হয়ে উঠেছিল কলিন মানরোর ব্যাট। সরফরাজ আহমেদের বোলারদের শাসন করছিলেন তিনি। ৩৮ বলে ফিফটি করা মানরোকে ফিরিয়ে পাকিস্তানকে ম্যাচে ফেরান শাদাব খান। ৪২ বলে ৬ চার ও ৩ ছক্কায় মানরো করেন ৫৮ রান।

এরপর একটা সময় ১ উইকেটে ৭৯ থেকে নিউজিল্যান্ডের স্কোর হয়ে যায় ৪ উইকেটে ৮৯ রান! শেষ পাঁচ ওভারে দরকার পড়ে ৫৩ রান। দলে ফেরা কোরি অ্যান্ডারসন (৯) শেষের দাবি মেটাতে পারেননি। অভিজ্ঞ রস টেলর তবুও আশা হয়ে টিকে ছিলেন, কিন্তু দলকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি। ৩৫ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার হাসান। 

এর আগে প্রথমে ব্যাট করে আসিফ আলী, মোহাম্মদ হাফিজ ও সরফরাজ আহমেদের ব্যাটে লড়াইয়ের পুঁজি পায় পাকিস্তান। ৩৬ বলে ৫ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৪৫ রান করেন হাফিজ। ম্যাচসেরাও হয়েছেন তিনিই। এছাড়া সরফরাজ ৩৪ ও আসিফ করেন ২৪। তিন ম্যাচের সিরিজে পাকিস্তান এখন ১-০ তে এগিয়ে থাকল।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: