ভারতের বোলিং তোপে লন্ডভন্ড ওয়েস্ট ইন্ডিজ

প্রকাশিত: ০১ নভেম্বর ২০১৮, ০৪:৫৬ পিএম

সিরিজে ভারত এগিয়ে আছে ২-১ ব্যবধানে। সমতায় ফিরতে হলে শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু পঞ্চম ও শেষ ওয়ানডেতে সুবিধা করতে পারছেনা ওয়েস্ট ইন্ডিজ। কেরালায় টস জিতে ক্যারিবিয়ানরা প্রথমে ব্যাট করতে নেমে ৩১.৫ ওভারে মাত্র ১০৪ রানে অলআউট হয়েছে।

শুর থেকেই এদিন চাপে ছিল সফরকারীরা। নিয়মিত বিরতিতে পড়েছে উইকেট। ১ রানে প্রথম ও ২ রানে দ্বিতীয় উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় উইকেটে ৩৪ রান তোলেন রভম্যান পাওয়েল ও মারলন স্যামুয়েলস। এরপর ৩৬ রানে তৃতীয়, ৫৩ রানে চতুর্থ, ৫৭ রানে পঞ্চম ও ৬৬ রানে ষষ্ঠ উইকেট হারিয়ে নিদারুণ ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। এরপর অধিনায়ক জ্যাসন হোল্ডার দলীয় সংগ্রহকে টেনে নিতে থাকেন। দলীয় ৮৭ রানে তিনি ফিরে যান। এরপর ৯৪ রানে অষ্টম, ১০৩ রানে নবম ও ১০৪ রানে দশম উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

স্বাগতিকদের হয়ে বল হাতে ভারতের রবীন্দ্র জাদেজা ৯.৫ ওভারে ১ মেডেনসহ ৩৪ রান দিয়ে ৪টি উইকেট নেন। জাসপ্রিত বুমরাহ ৬ ওভারে ১ মেডেনসহ ১১ রান দিয়ে নেন ২টি উইকেট। ৭ ওভার বল করে ১ মেডেনসহ ২৯ রান দিয়ে ২টি উইকেট নেন খলিল আহমেদ। আর ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও কুলদীপ যাদব।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ব্যাট হাতে জেসন হোল্ডার সর্বোচ্চ ২৫ রান করেন। ২৪ রান করেন স্যামুয়েলস। আর ১৬টি রান আসে রভম্যান পাওয়েলের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বিডি২৪লাইভ/এএআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: